channel 24

সর্বশেষ

  • চাল আমদানি নিরুৎসাহিত করতে ২৮ শতাংশ থেকে বাড়িয়ে...

  • ৫৫ শতাংশ শুল্ক আরোপ করে এনবিআরের পরিপত্র জারি

মুক্তি পেল পাকিস্তানে আটক ভারতের পাইলট

মুক্তি পেল পাকিস্তানে আটক ভারতের পাইলট

অবশেষে মুক্তি পেলেন পাকিস্তানে আটক, ভারতের পাইলট অভিনন্দন বর্তমান। ওয়াগা সীমান্ত দিয়ে তাকে ফিরিয়ে দেয় পাকিস্তান।

তিন দিনের মাথায় ফিরিয়ে দেয়া হলো পাকিস্তানে আটক ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানকে। ওয়াগা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেন তিনি।

আরও: সরকারি জমি ব্যক্তি মালিকানায় খারিজ

হুমকির মুখে কুয়াকাটা সমুদ্রসৈকত

বিজ্ঞানী আল মামুনের এক অনন্য রেকর্ড

স্থানীয় সময়, শুক্রবার সন্ধ্যা ৬ টায় ফিরিয়ে দেয়ার কথা থাকলেও কাগজপত্র নিয়ে জটিলতায় পরপর দুবার সময় পেছানো হয়।

পরে রাত ৯ টার দিকে মুক্তি পান অভিনন্দন বর্তমান। আশা করা হচ্ছে এর মধ্য দিয়ে দুদেশের চলমান উত্তেজনার আগুন কিছুটা হলেও প্রশমিত করলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

এরআগে, অভিনন্দনকে ইসলামাবাদ থেকে লাহোর আনা হয়। পরে লাহোর থেকে কড়া নিরাপত্তায় তাকে ওয়াগা সীমান্তে নিয়ে আসা হয়। সেখানে তার মেডিকেল চেকআপ করা হয়। এসময় ভারত সীমান্তে অমৃতসরের আতারিতে আনন্দ মিছিল করে ভারতীয়রা। অভিনন্দনকে অভ্যর্থনা জানাতে রাস্তার পাশে জড়ো হয় তারা। অনেকে পতাকা উড়িয়ে ও বাদ্য বাজিয়ে মিছিল করে।

অমৃতসর পুলিশের ডেপুটি কমিশনার শিভদুলার সিং ধীলন বলেন, পাইলট অভিনন্দন দেশে ফিরেছেন। তিনি ভারতীয় বিমানবাহিনীর একজন অফিসার। তাই বিমানবাহিনীর একটি টিম তাকে গ্রহণ করেছেন।
 
অভিনন্দনকে সাহসী ও বীর হিসেবে আখ্যা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তামিলনাড়ুর কন্যাকুমারির এক সভায় তিনি এ কথা বলেন।

নরেন্দ্র মোদি বলেন, আমি আনন্দের সাথে জানাচ্ছি, তামিলনাড়ুর বীর সন্তান উইঙ কমান্ডার অভিনন্দন বর্তমানের কারণে আজ প্রত্যেক ভারতীয় গর্বিত।

গত বুধবার বিমান ভূপাতিত হয়ে পাকিস্তানের সামরিক বাহিনীর হাতে আটক হন অভিনন্দন। যা নিয়ে টানাপোড়েন বাড়তে থাকে দুদেশের মধ্যে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

আন্তর্জাতিক খবর