channel 24

ব্রেকিং নিউজ

  • রাজধানীর চকবাজারে একটি ভবনে আগুন...

  • নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট...

  • নিহত অন্তত ৬২; দগ্ধ ১৬ জনসহ আহত অর্ধশতাধিক...

  • আশপাশের লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে

ইন্দোনেশিয়ায় ১৯৩ বাংলাদেশি আটক

ইন্দোনেশিয়ায় ১৯৩ বাংলাদেশি আটক

বৈধ কাগজপত্র না থাকায় ইন্দোনেশিয়ায় এবার আটক হলেন ১৯৩ বাংলাদেশি। বুধবার (৬ ফেব্রুয়ারি) সুমাত্রার মেদান শহরের একটি গুদাম থেকে তাদের আটক করে পুলিশ।

ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপের মেদান শহর। কয়েক সপ্তাহ ধরেই এখানকার একটি দোতলা বাড়ির গুদাম করে বন্দিজীবন এসব হতভাগ্যের। স্থানীয় কর্তৃপক্ষ বলছে এরা সবাই বাংলাদেশি।

আরও: রাতারাতি ধনী হতে ভয়ঙ্কর ইয়াবা ব্যবসা

ব্যাংকের হাজার কোটি টাকা লুট হলেও দুদক ব্যস্ত শিক্ষক হাজিরা নিয়ে: হাইকোর্ট

প্রযুক্তির ব্যবহারে মাত্র ১০ মিনিটেই শনাক্ত অজ্ঞাত মরদেহ

বৈধ কাগজপত্র না থাতায় বুধবার ১৯২ বাংলাদেশিকে আটক করে ইন্দোনেশিয়ার পুলিশ।

ইন্দোনেশিয়ায় আটক বাংলাদেশি মুহাম্মদ মাহাবুল বলেন, '২০ দিন পর এখানে পৌঁছেছি, এরপর টানা ২২ দিন ধরে মেদান শহরের এ এলাকায় আমাদের রাখা হয়েছে। মানব পাচারকারীরা আমাদের বোকা বানিয়েছে। আমরা চেয়েছি বিমানে আমাদের মালয়েশিয়া পাঠানো হোক, কিন্তু তারা তা না করে এখানে আটকে রাখে। ঠিক মতো খেতেও দেয় না, বেশি কথা বললেই কিল ঘুষি মারে, না খেয়ে খেয়ে শরীর নিস্তেজ হয়ে পড়ছে।'

মেদান শহরের অভিবাসন বিভাগের প্রধান মোনাং শিহিতির বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম বলছে, নৌকায় করে ইন্দোনেশিয়ায় ঢোকে এসব বাংলাদেশি।

কারা এসব বাংলাদেশিকে ইন্দোনেশিয়ায় নিয়ে গেছে তা এখনো জানা যায়নি।

এর আগে ২০১৫ সালে সাগরপথে নৌকায় কোরে থাইল্যাণ্ড, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ায় পাড়ি জমায় কয়েক হাজার আশ্রয়প্রার্থী। কেবল ইন্দোনেশিয়ার আচেহ উপকূলেই পৌছে ২ হাজারের বেশি মানুষ। যাদের মধ্যে প্রায় ৩শ বাংলাদেশিকে সনাক্ত করেছে কর্তৃপক্ষ। বাকীদের বেশিরভাগই মিয়ানমারের নিপীড়িত রোহিঙ্গা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

আন্তর্জাতিক খবর