channel 24

সর্বশেষ

  • 'সোনালী কাবিন'-এর কবি আল মাহমুদ মারা গেছেন...

  • রাজধানীর একটি হাসপাতালে রাত ১১:০৫ মিনিটে মারা যান তিনি...

  • মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮২ বছর

ঘূর্ণিঝড় 'তিতলি'র আঘাতে ওডিশা ও অন্ধ্র প্রদেশে নিহত ১০

ঘূর্ণিঝড় 'তিতলি'র আঘাতে ওডিশা ও অন্ধ্র প্রদেশে নিহত ১০

ভারতের ওডিশায় ঘূর্ণিঝড় তিতলির আঘাতে অন্তত ৮ জন নিহত হয়েছে। সকালে ঘণ্টায় ১২৬ কিলোমিটার বেগে ওডিশার গোপালপুরে আঘাত হানে ঝড়টি। এর আগে ঝড়ের প্রভাবে অন্ধ্র প্রদেশে প্রাণ হারিয়েছেন ২ জন। এদিকে, তিতলির প্রভাবে দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। সাগর উত্তাল থাকায় চারটি সমুদ্র বন্দরকে তিন নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস। বাতিল করা হয়েছে উপকূলীয় ১৯ জেলার দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি।

বঙ্গোপসাগরের উপকূল থেকে স্থলভাগে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলি।
বৃহস্পতিবার ভোরে ঘণ্টায় ১২৬ কিলোমিটার বেগে ভারতের ওডিশার গোপালপুরে আঘাত হানে ঝড়টি। এর প্রভাবে ভারি বৃষ্টি ও বাতাস বয়ে যাচ্ছে রাজ্যটিতে। ফলে যান চলাচল ব্যাহত ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তবে এরইমধ্যে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে তিন লাখের বেশি মানুষকে।

ঘূর্ণিঝড় তিতলির প্রভাবে পড়েছে বাংলাদেশেও। বুধবার থেকেই বরিশাল-খুলনাসহ দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অধিদপ্তর বলছে, ঘূর্ণিঝড় তিতলি দুর্বল হতে শুরু করেছে। যা দিন শেষে ভারতেই নিম্নচাপে পরিণত হতে পারে। যা ১২ ও ১৩ অক্টোবর চট্টগ্রাম, খুলনা ও বরিশালসহ দেশে বিভিন্ন স্থানে নিম্নচাপের কারণ হতে পারে।
এদিকে ঘূর্ণিঝড় তিতলি প্রভাব মোকাবেলায় প্রস্তুত রয়েছে সরকার। সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান ত্রাণ ও দুর্যোগ মন্ত্রী।

দুর্ঘটনার ঝুঁকি এড়াতে সারা দেশে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বিআইডব্লিউটিএ।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

আন্তর্জাতিক খবর