চট্রগ্রাম 24

CHANNEL 24



Back প্রচ্ছদ চট্রগ্রাম 24

নতুন কিছু উদ্ভাবনের স্বপ্ন দেখছে লাভলু বড়ুয়া

ছবি আঁকতে স্বয়ংক্রিয় কলম, কিংবা নজরদারির জন্য ক্লোজ সার্কিট ক্যামেরা আর দৈনন্দিন কাজে রোবটের ব্যবহার এমন নানা যন্ত্র তৈরি করেছেন চট্টগ্রামের হাটহাজারির লাভলু বড়ুয়া।

বিস্তারিত পড়ুন...

আমদানি করা মাছে মাত্রাতিরিক্ত ক্যাডমিয়াম আর লেডের উপস্থিতি

আবারো আমদানি করা মাছে অতিরিক্ত পরিমাণে মিললো, মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকর পদার্থ। ৫টি কন্টেইনার ভর্তি মরি, শ্যাড, ক্যাট আর কাওয়া মাছের নমুনা পরীক্ষায় পাওয়া গেছে, ওই রাসায়নিক।

বিস্তারিত পড়ুন...

রাঙামাটির তবলছড়িতে ৯ বছরেও নির্মিত হয়নি সংযোগ সেতু

রাঙামাটি পুলিশ লাইন ও তবলছড়ি এলাকার মধ্যে সংযোগ সেতু নির্মাণ করা যায়নি ৯ বছরেও।

বিস্তারিত পড়ুন...

সচেতনতার অভাবে পাচার হচ্ছে বান্দরবানের পাহাড়ি শিশুরা

দারিদ্র, অশিক্ষা আর অভিভাবকদের অসচেতনতার সুযোগে পাচার হয়ে যাচ্ছে বান্দরবানের পাহাড়ি শিশুরা। ধর্মীয় প্রতিষ্ঠানে ভর্তি হয়ে, লেখাপড়া এবং ভালো থাকা-খাওয়ার প্রলোভন দেখিয়ে এসব শিশুদের নিয়ে যাচ্ছে প্রতারক চক্র।

বিস্তারিত পড়ুন...

চট্টগ্রামে লেদার ভিলেজ স্থাপনের পরিকল্পনা

চট্টগ্রামের মীরসরাইয়ের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে গড়ে তোলা হবে লেদার ভিলেজ। এর মাধ্যমে চট্টগ্রামের কাঁচা চামড়ার বিশাল সম্ভারকে কাজে লাগানো সম্ভব।

বিস্তারিত পড়ুন...

ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে সিএসসি'র বিনিয়োগ ও লেনদেন

ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ-সিএসসি'র বিনিয়োগ ও লেনদেন। বাজারের এই পরিবর্তন আশাবাদি করছে খাত সংশ্লিষ্টদের।

বিস্তারিত পড়ুন...

ফায়ার সার্ভিসের ছাড়পত্র নেই চট্টগ্রাম সিটির ৯০% ভবনে

images/news/15-1-2017/fire.jpgচট্টগ্রামের বাণিজ্যিক ও বহুতল ভবনগুলো অগ্নিনির্বাপণ ব্যবস্থার জন্য নিচ্ছে না ফায়ার সার্ভিসের ছাড়পত্র।  আইন অনুযায়ী ভবনের অগ্নিনির্বাপণ ব্যবস্থার বিষয়ে ফায়ার সার্ভিসের ছাড়পত্র নেয়া বাধ্যতামূলক হলেও  নগরীর ৯০শতাংশ বহুতল ভবন ও বাণিজ্যিক ভবনে তা নেই বলে জানান ফায়ার সার্ভিসের কর্মকতারা।

বিস্তারিত পড়ুন...

গৃহকর নির্ধারণের বর্তমান পদ্ধতি বাতিলে আল্টিমেটাম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের চলমান গৃহকর নির্ধারণ পদ্ধতি বাতিলের দাবি জানিয়েছে, বাড়ির মালিকদের সংগঠন করদাতা সুরক্ষা পরিষদ।

বিস্তারিত পড়ুন...

চট্টগ্রামে চালু হচ্ছে কাউন্টার সার্ভিস

  images/news/14-1-2017/ctbus.pngদীর্ঘ আট বছর পর বন্দরনগরী চট্টগ্রামে চালু হতে যাচ্ছে কাউন্টার ভিত্তিক বাস সার্ভিস। প্রথম পর্যায়ে কাল নামানো হচ্ছে চল্লিশটি বাস। সিটিং সার্ভিসের এই বাসগুলো চলবে ব্যস্ততম দশ নম্বর রুটে। নতুন বাস নামানো হলে গণপরিবহনের সংকট কমার পাশাপাশি শৃঙ্খলা আসবে নগর যানব্যবস্থাপনায়, এমন আশা সংশ্লিষ্টদের।

বিস্তারিত পড়ুন...

ভুট্টা চাষে মুখে হাসি

 images/news/12-1-2017/ranga.pngখরচ কম ও উৎপাদন বেশি হওয়ায় রাঙামাটিতে বাড়ছে ভুট্টার চাষ। মান ভালো হওয়ায় সরাসরি কৃষকদের কাছ থেকে ভুট্টা কিনছেন ব্যবসায়ীরাও। আর বাজার দর ভালো পাওয়ায় স্বাবলম্বী হচ্ছেন কৃষকরা। একই সাথে বাড়ছে চাষের প্রবণতাও।

বিস্তারিত পড়ুন...