বিজনেস 24

CHANNEL 24

Back প্রচ্ছদ বিজনেস 24

সরকার পোশাক খাতের উন্নয়নে দৃঢ় প্রতিজ্ঞ: বাণিজ্যমন্ত্রী

  images/news/26-2-2017/dress.pngতৈরি পোশাকের আন্তর্জাতিক মান ধরে রাখার পাশাপাশি আবারো এই খাতের শ্রম অধিকার নিশ্চিতের পরামর্শ দিলেন মার্কিন রাষ্ট্রদূত মার্শা কার্নিকাট। ঢাকা অ্যাপারেল সামিটের এক আলোচনায় তিনি বলেন, অধিকারের পাশাপাশি, নিরাপত্তার দিকেও কঠোর নজর দেয়া জরুরি। এই খাতের বিনিয়োগ নিয়ে হওয়া আলোচনায় বক্তারা গ্যাস বিদ্যুৎসহ নানা খাতে উন্নয়নের দাবি জানান। জবাবে, বাণিজ্যমন্ত্রী আশ্বস্ত করে বলেন, সরকার এই খাতের উন্নয়নে দৃঢ় প্রতিজ্ঞ।

বিস্তারিত পড়ুন...

গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে ব্যবসায়ীদের প্রতিক্রিয়া

images/news/24-2-2017/business.pngমাত্র দেড় বছরের ব্যবধানে দ্বিগুণেরও বেশি গ্যাসের দাম বাড়ায় ক্ষুব্ধ ব্যবসায়ীরা। তারা মনে করেন, এর ফলে বাধাগ্রস্ত হবে রপ্তানি বাণিজ্য। ব্যবসার খরচ বাড়ায়, ক্ষতিগ্রস্ত হবে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের বিকাশ। ভোক্তা অধিকার সংগঠন ক্যাবও মনে করে, বারবার এভাবে গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত জনস্বার্থবিরোধী।

বিস্তারিত পড়ুন...

বস্ত্র-পোশাকের যন্ত্রপাতির মেলা

 images/news/26-2-2017/mela.pngপোশাক ও বস্ত্র খাতের অত্যাধুনিক সব যন্ত্রপাতির মেলা বসেছে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। এর মাধ্যমে এই খাতের উদ্যোক্তারা বিনিয়োগের নতুন কৌশল এবং পরিকল্পনার বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবেন বলে দাবি আয়োজকদের।

বিস্তারিত পড়ুন...

ঢাকা অ্যাপারেল সামিট বর্জনকারী প্রতিষ্ঠানগুলোকে ফেরানোর চেষ্টা চলছে

শনিবার থেকে শুরু হতে যাওয়া ঢাকা অ্যাপারেল সামিট বর্জনকারী প্রতিষ্ঠানগুলোকে ফিরিয়ে আনার চেষ্টা চলেছে। সচিবালয়ে মালিক-শ্রমিক তৃপক্ষীয় বৈঠক শেষে এ কথা জানিয়েছেন, বিজিএমইএর সাবেক সভাপতি সালাম মুর্শেদী।

বিস্তারিত পড়ুন...

দেশের সবচেয়ে বড় খাদ্যগুদাম উদ্বোধন হচ্ছে আজ

দেশের সবচেয়ে বড় খাদ্যগুদাম বা ওয়ার হাউজ উদ্বোধন হতে যাচ্ছে আজ। বগুড়ায় এটি উদ্বোধন করবেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় ৩শ কোটি টাকা খরচে নির্মিত এই গুদামে সব ধরনের খাদ্য শস্য সংরক্ষণের সুযোগ থাকলেও; আপাতত সেখানে মজুদ করা হবে, চাল। ব্যবসায়ীরা বলছেন, রপ্তানি বাণিজ্যেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এই গুদাম।

বিস্তারিত পড়ুন...

গাড়ি কেলেংকারির ঘটনায় দাতা সংস্থার কর্মকর্তারা

শুল্কমুক্ত সুবিধায় গাড়ি এনে অনিয়মে জড়িয়ে পড়ছেন বিশ্বব্যাংক, ইউএনডিপি, আইএলও, ডাব্লিউএচওসহ বিভিন্ন দাতা সংস্থার কর্মকর্তা ও কূটনীতিকরা।

বিস্তারিত পড়ুন...

গ্যাসের দাম বাড়ানোয় ক্ষুব্ধ স্বল্প আয়ের মানুষ

নানা অজুহাতে বাড়ে গ্যাস-বিদ্যুতের দাম। কিন্তু ভাবনায় থাকে না স্বল্প আয়ের মানুষ। ফলে আবারও মূল্যস্ফীতির ফাঁদে পড়তে হবে তাদের। গ্যাসের দাম বাড়ানোর ব্যপারে এমন প্রতিক্রিয়া জানিয়েছেন রাজধানীবাসী। যদিও সরকারের মন্ত্রীদের সাফাই, যৌক্তিক কারণেই বাড়ানো হয়েছে দাম। এমনকি এ বছরেই বিদ্যুতের দাম বাড়াবারও আভাস দিচ্ছেন তারা ।

বিস্তারিত পড়ুন...

সরকারের অদক্ষতায় ৫৮ হাজার কোটি টাকা অলস

images/news/22-2-2017/bank.jpgসরকার ঋণ না নিয়ে উল্টো পরিশোধের কারণে প্রায় ৫৮ হাজার কোটি টাকা অলস পড়ে আছে। পরিস্থিতি সামাল দিতে কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশ ব্যাংক বিলের মাধ্যমে ৩৭ হাজার কোটি টাকা তুলে নিলেও উপচে পড়ছে তারল্য।

বিস্তারিত পড়ুন...

অল্প সময়ে কোরিয়ান ইপিজেডের পূর্ণ বাস্তবায়ন প্রত্যাশা

 images/news/24-2-2017/koria.pngসরকারের প্রত্যক্ষ সহযোগিতা নিয়ে অল্প সময়েই কোরিয়ান ইপিজেডের পূর্ণ বাস্তবায়ন করতে চান ইয়াংওয়ান করপোরেশনের চেয়ারম্যান কিহাক সাং। চ্যানেল টোয়েন্টি ফোরকে দেয়া সাক্ষাতকারে তিনি বলেন, এই ইস্যুতে সরকারের সাথে সামান্য ভুল বোঝাবুঝি হয়েছিল। যা এখন নেই। জানান, এরই মধ্যে কারখানা স্থাপনের জন্য প্রায় শতভাগ জমি প্রস্তুত। মালিকানার ছাড়পত্র পেলেই, আমন্ত্রণ জানানো হবে, বিদেশি বড় বড় বিনিয়োগকারীদের।

বিস্তারিত পড়ুন...

বরিশালে অবাধে জাটকা নিধন

images/news/22-2-2017/brisal.jpgসরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বরিশালের বিভিন্ন নদীতে চলছে, অবাধে জাটকা নিধন।

বিস্তারিত পড়ুন...