channel 24

সর্বশেষ

  • ফেসবুকে স্ট্যাটাসের ঘটনায় একজনকে আটকের জেরে...

  • ভোলার বোরহানউদ্দিনে পুলিশ ও স্থানীয়দের সংঘর্ষে নিহত ৪...

  • ১০ পুলিশ সদস্যসহ আহত শতাধিক; বিজিবি মোতায়েন

  • ভারী ট্রাক চলাচলে গোপালগঞ্জের কালনা ফেরিঘাট থেকে ভাটিয়াপাড়া সড়কের বেহাল দশা

  • নিষিদ্ধ সময়ে চারঘাট সীমান্তে পদ্মায় ইলিশ ধরেন ভারতীয় জেলেরা; বিএসএফের বিরুদ্ধে সহযোগিতার অভিযোগ

  • ঢাকা উত্তর সিটির আলোচিত কাউন্সিলর রাজিব গ্রেপ্তার; কার্যালয়সহ বাসায় তল্লাশি; অস্ত্র ও মাদক উদ্ধার

ডেঙ্গুতে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১,৫৭৪ জন, আইসিইউতে ৫১

ডেঙ্গুতে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১,৫৭৪ জন, আইসিইউতে ৫১

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় (১৯ আগস্ট সকাল ৮টা থেকে ২০ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৫৭৪ জন। এছাড়া ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচ‌র্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা নিচ্ছেন ৫১ ডেঙ্গু রোগী।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে ডা. আয়শা আক্তার (২০ আগস্ট) এ তথ্য জানান।

ডা. আয়শা আক্তার জানান, ডেঙ্গুতে গত ২৪ ঘণ্টায় সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৫৭৪ জন। আইসিইউতে থাকা এই ৫১ রোগীর মধ্যে সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালগুলোতে আছেন ২৫ জন। তাদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছেন ৪ জন, ঢাকা শিশু হাসপাতালে ১৩ জন, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৩ জন, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে একজন, সম্মিলিত সামরিক হাসপাতালে একজন এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৩ জন।

বেসরকারি হাসপাতালের মধ্যে স্কয়ার হাসপাতালে ৬ জন, সেন্ট্রাল হাসপাতালে ২ জন, ইউনাইটেড হাসপাতালে ৩ জন, অ্যাপোলো হাসপাতালে ৯ জন, আদ-দ্বীন হাসপাতালে ২ জন, ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ ও হাসপাতালে একজন এবং উত্তরা আধুনিক মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩ জন রয়েছেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হওয়া রোগীর মধ্যে রাজধানীর হাসপাতালগুলোতে ভর্তি রয়েছেন ৭৫০ জন। রাজধানীর বাইরে সারাদেশে ভর্তি হয়েছেন ৮২২ জন।

চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৫৬ হাজার ৩৬৯ জন। তাদের মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন ৪৯ হাজার ৮৫৯ জন।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্বাস্থ্য খবর