channel 24

সর্বশেষ

  • তাজিয়া মিছিলের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা: ডিএমপি কমিশনার

  • কোটা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাল্টাপাল্টি মিছিল

  • একুশ আগস্ট গ্রেনেড হামলার বিচার কাজ শেষ; রায় ১০ অক্টোবর

  • ইভিএম কিনতে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন একনেকে

  • বিএনপি নেতা আমীর খসরুর সম্পদ অনুসন্ধানে দুদকের অভিযান

  • ২০১৭-১৮ অর্থ বছরে জিডিপি প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ: পরিকল্পনামন্ত্রী

ফারুক-ববিতা জুটি পেলেন আজীবন সম্মাননা পুরস্কার

ফারুক-ববিতা জুটি পেলেন আজীবন সম্মাননা পুরস্কার

লাঠিয়াল, নয়নমনি, জীবন সংসার, গোলাপী এখন ট্রেনে'র মতোন জনপ্রিয়সব চলচ্চিত্র গুলো উপহার দিয়েছে এই জুটিই; ফারুক-ববিতা। প্রথম জাতীয় পুরস্কারে লাঠিয়াল ছবির জন্য ফারুক পেয়েছিলেন পার্শ্ব অভিনেতার পুরস্কার আর ববিতা হয়েছিলেন; শ্রেষ্ঠ অভিনেত্রী।

এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ৭০ দশকের জনপ্রিয় এই জুটি; একসাথে পেলেন; দেশের চলচ্চিত্র অঙ্গনের সবচেয়ে বড় পুরস্কার; আজীবন সম্মাননা। প্রথম জাতীয় পুরস্কারের শুরুটা হয়েছিলো; তাদের সম্মাননা প্রদানের মাধ্যমেই।

১৯৭৫ সালে, লাঠিয়াল ছবির জন্য একজন পেয়েছিলেন পার্শ্ব অভিনেতার পুরস্কার আর সত্যজিৎ রায়ের নায়িকা হয়েছিলেন; সেরা অভিনেত্রী। আবারও ৭০ দশকের সফল এই জুটি; ফারুক-ববিতা একসাথে পেলেন; দেশের চলচ্চিত্র অঙ্গনের সবচেয়ে বড় পুরস্কার; আজীবন সম্মাননা। এর পর ববিতা টানা তিনবার ঘরে তুলেছেন, সেরা অভিনেত্রীর পুরস্কার। এছাড়াও; ১৯৯৭ সালে শ্রেষ্ঠ প্রযোজক, ২০০৩ ও ২০১৩ সালে দুইবার শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রীর সম্মাননায় ভূষিত হন। তবে ৪৩ বছর পর; জাতীয় চলচ্চিত্রের মঞ্চে ফারুক। আবার তোরা মানুষ হ, চলচ্চিত্রে দিয়ে প্রথমবার একসাথে কাজ করেন; ফারুক-ববিতা। এরপর আলোর মিছিল, লাঠিয়াল, নয়নমনি, গোলাপী এখন ট্রেনে'র মতো জনপ্রিয় সিনেমা উপহার দেন; এই জুটি। এই জুটিকে ট্রিবিউট করেই; ৪১ তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের পারফর্ম করেন, হালের জনপ্রিয় তারকারা।

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর