channel 24

সর্বশেষ

  • জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে...

  • নিউইয়র্ক যাওয়ার পথে যাত্রাবিরতিতে লন্ডনে প্রধানমন্ত্রী

  • কক্সবাজারের উদ্দেশে সড়ক পথে আ.লীগের সাংগঠনিক সফর শুরু...

  • নির্বাচনে জনপ্রিয় ব্যক্তিদের মনোনয়ন দেয়া হবে: কুমিল্লায় সেতুমন্ত্রী

  • রেলপথের মতো সড়কপথের প্রচারণাতেও ব্যর্থ হবে আ.লীগ: রিজভী

  • ২০১৮'র শেষ অথবা ২০১৯'র শুরুতে জাতীয় নির্বাচন: সিইসি...

  • আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার করা হবে

  • নরসিংদীতে ব্রহ্মপুত্র নদে নৌকাডুবি; ভাইবোনসহ ৩ জনের মৃত্যু

চ্যানেল টোয়েন্টিফোরের সাথে আলাপচারিতায় নন্দিতা দাস

চ্যানেল টোয়েন্টিফোরের সাথে আলাপচারিতায় নন্দিতা দাস

প্রচলিত অর্থে তিনি গ্লামারাস নন। গায়ের রং উজ্জল শ্যামলা।

কিন্তু তাকে পুরো দস্তুর অভিনয় শিল্পী মানতে পিছপা হবেন না কেউ-ই। নন্দিতা দাস। ক্যামেরার পেছনেও মুন্সিয়ানা দেখিয়েছেন ভারতীয় এই তারকা। নিজের পরিচালিত দ্বিতীয় ছবি 'মান্টো' নিয়ে নন্দিতা যোগ দিয়েছিলেন ৭১তম কান চলচ্চিত্র উৎসবে। সেখানেই  শিল্পিত মুখশ্রীর এই তারকা কথা বলেন চ্যানেল টোয়েন্টিফোরের সাথে। ক্যামেরার সামনে কিংবা পেছনে দু মাধ্যমেই তিনি সমান সাবলীল।    

নন্দিতা দাস। মা লেখিকা, বাবা চিত্রশিল্পী। সৃজনশীল পরিবারে জন্মের প্রমাণটা যেন; বড় হয়ে রাখছেন একের পর এক। অভিনয়ের শুরুটা স্কুলের মঞ্চে। ১৯৮৯ সালে উড়িশ্যার চলচ্চিত্র 'পরিণতি' দিয়ে নাম লেখান সিনেমায়। তবে ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট দিপা মেহতার বিতর্কিত ছবি, ফায়ার। আমির খানের বিপরীতে 'নাইনটি ফোর্টি সেভেন আর্থ'  সিনেমায় নন্দিতার অভিনয় সিনেমাপ্রেমিদের চোখে যেন আজো লেগে আছে। ২০০২ সালে ভারতের গুজরাতে ভয়াবহ সাম্প্রদায়িক দাঙ্গার ঘটনা নিয়ে তৈরি; ফিরাক দিয়ে ক্যামেরার সামনে থেকে পেছনে দাঁড়ান শিল্পিত মুখশ্রীর এই অভিনেত্রী। 

প্রথম ছবি নির্মাণের ৪ বছর পর নন্দিতা তৈরি করেছেন তার দ্বিতীয় ছবি, 'মান্টো'। উপমহাদেশের বিখ্যাত ছোটগল্পকার সাদাত হাসান মান্টোর জীবনী নিয়ে তৈরি সিনেমাটির প্রথম প্রদর্শনী হয়েছে; ৭১তম কান চলচ্চিত্র উৎসবে। প্রায় চূড়ান্ত হয়েও বাংলাদেশের ছবিতে অভিনয় করা হয়নি নন্দিতার। তবে ভালো গল্প আর চরিত্র পেলে এদেশের চলচ্চিত্রে অভিনয় করবেন বলে জানান; ৪৯ বছর বয়সী এই তারকা। চলতি বছরই মান্টো নিয়ে বাংলাদেশে আসবেন বলে জানান নন্দিতা দাস।   

 

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর