channel 24

সর্বশেষ

  • পর পর রেল দুর্ঘটনার পেছনে চক্রান্ত আছে কি না, তা তদন্ত হবে: প্রধানমন্ত্রী

  • হলি আর্টিজান মামলার রায় যেকোনো দিন

  • রোহিঙ্গা গণহত্যার পূর্ণ তদন্তে আন্তর্জাতিক অপরাধ আদালতের সম্মতি

  • বিশ্বকাপ বাছাই: ওমানের কাছে ৪-১ গোলে হারলো বাংলাদেশ

কুমার বিশ্বজিতের স্মৃতিচারণায় গিটার জাদুকর আইয়ুব বাচ্চু

কুমার বিশ্বজিতের স্মৃতিচারণায় গিটার জাদুকর আইয়ুব বাচ্চু

আজ থেকে তিনশো পঁয়ষট্টি দিন আগে ঠিক এই দিনেই বিদায় নিয়েছিলেন এক কিংবদন্তি ডুকরে কেঁদে উঠছিলো কোটি হৃদয়। সেই তিনি আর কেউ নন রুপালী গিটারের জাদুকর আইয়ুব বাচ্চু। এবির প্রথম প্রয়ানতিথীতে বন্ধু স্মৃতিচারনায় কথা জানালেন আরেক বন্ধু জনপ্রিয় গায়ক কুমার বিশ্বজিৎ। কুমার বিশ্বজিৎ মনে করেন, বেঁচে আছেন এবি, শুধু কথা হয়না অনেকদিন।

এক বছর পর আবারও ফিরে এলো সেই প্রস্থান প্রণয়ের গল্প যে বিয়োগান্তক প্রণয়ে হৃদয় হয়েছিলো ব্যাথাতুর আর চোখ অশ্রুসজল। হোকনা সে বিদায় কান্নার জলজ রঙেই, তবে ঠাঁই নিয়েছেন মানুষের হৃদয়পুরে। যে অন্তপুরে এখনো জেগে থাকে সেই রুপালী গিটার। যার ছয় তারে বেজে ওঠে ছয় রকমের দুঃখ আবেগ।

দীর্ঘ জীবনের হেঁটে যাওয়া বন্ধুর পথে কতোই না গল্প ছিলো দুই বন্ধুর। স্মৃতি হাতড়ে যে সময়গুলো এখন শুধু দুঃখই বোনে হারানোর বেদনায়। হৃদয় জুড়ে যতোটা জমতে থাকে ফিরে পাবার আকাংখা ঠিক ততোটাই যেনো বড় হয় শূণ্যতার ছায়াটাও।

শেষের গল্প হয়তো সবাই জানে। তবে কজনইবা জানে গান নিয়ে পাগলামীর শুরুর সেই সুরটা ? স্মৃতির পাতা উল্টাতেই যেনো ঝাপিয়ে পড়ে সেইসব টুকরো টুকরো অভিমান, খুনসুটি সুখ আর দুঃখের আবেগ।

শৈশব-কৈশরের ধুলোমাখা পথ ধরে দীর্ঘ সময়ের এই সারথীর নস্টালজিক মনে উঠে এলো প্রণয়ের পঙ্তিমালাও। কি দারুণ ভালোবাসার একটি হৃদয় ছিলো এবির।

বন্ধুর কাছে বন্ধুর এই চলে যাওয়াটা যেনো বসন্তের ঝরা পাতার কোনো গল্প নয়। বড্ড অসময়েই যে ঠিকানা বদল করেছে সে। আর তাইতো মনের গহীণে লুকিয়ে আছে ভীষণ এক আক্ষেপ।

জানালায় চোখ রেখে আর কথা হবেনা বেজে উঠবেনা মুঠোফোনও। তবে হৃদয়ের আঙিনায় যার অবাধ বিচরন, শুধু মন জানে তাকে ভোলা কি কঠিন।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর