channel 24

সর্বশেষ

  • সম্প্রতি বেশ কয়েকটি পুরস্কারে পাওয়ায় প্রধানমন্ত্রীকে মন্ত্রিসভার অভিনন্দন

  • আবরার হত্যা: আসামি অমিত সাহাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার

  • আবরার হত্যা: আসামি অমিত সাহাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার

  • ভিজিৎ ব্যানার্জি, মাইকেল ক্রেমার এবং ফরাসি অর্থনীতিবিদ এস্থার দুফলো

তরুণ প্রজন্মের সংগীত গুরু কিংবদন্তি ব্যান্ড শিল্পী জেমস

তরুণ প্রজন্মের সংগীত গুরু কিংবদন্তি ব্যান্ড শিল্পী জেমস

চার দশকেরও বেশ সময় ধরে ভরাট কণ্ঠে বুদ হয়ে আছে কোটি সংগীতপ্রেমি। তিনি হলেন কিংবদন্তি ব্যান্ড সংগীত শিল্পী ফারুক মাহফুজ আনাম। ভক্তদের কাছে যিনি জেমস নামেই পরিচিতি। ৫৪ পেরিয়ে বুধবার ৫৫ বছরে পা দিয়েছেন তিনি। জন্মদিনে এই রক আইডলের প্রতি রইলো অনেক অনেক শুভেচ্ছা।

সঙ্গীতকে ঘিরেই ভালোবাসা ছিলো জেমসের গিটারের ছয় তারে তাই বুঝি গানের প্রেমেই কৈশোরে ছেড়েছেন ঘর। সুরে সুরে বলেছেন ছয়টি তারে ছয় রকমের দুঃখের কথাও।

গান গল্পের শুরুটা চট্টগ্রামের আজিজ বোর্ডিং থেকেই। এহসান এলাহী ফানটি ও কিছু বন্ধুদের নিয়ে প্রতিষ্ঠা করেন ব্যান্ড ফিলিংস। যদিও সময়ের পালাবদলে বদলে যায় সে নামও রাখা হয় নগর বাউল।

১৯৮৭ সালে মুক্তি পায় প্রথম অ্যালবাম স্টেশন রোড। এক বছর পর অনন্যা। একে একে উপহার দিয়েছেন জেল থেকে বলছি, লেইস ফিতা লেইস, মা, দু:খিনী দু:খ করো না, বাবা, পাগলা হাওয়া, বাংলাদেশ ছাড়াও অসংখ্য জনপ্রিয় সব গান।

শুধু ব্যান্ড কিংবা সলো নয় সিনেমার রুপালী পর্দাতেও ঝড় তুলেছে  নগর বাউলের কণ্ঠ। দেশ পেরিয়ে কণ্ঠের এই জাদু উড়ে গেছে ভীনদেশেও। আর সেখানেও বাজিমাত গ্যাংস্টারে বেবাসী ট্র্যাকে যাকে কখনোই বলতে হয়নি আলবিদা।

চার দশকের ক্যারিয়ারে এই রক আইডল পেয়েছেন অসংখ্য সম্মাননাও। সবকিছু ছাপিয়ে কোটি সুরপ্রেমীদের ভালোবাসাও রাঙিয়েছে তার সুরকে, তার কণ্ঠকে।

৫৫ তম জন্মবার্ষিকীতে এই নগর বাউল ফুল নেবে না অশ্রু। জানিনা তার সুরেই শুধু বলতে চাই ভালোবেসে চলে যেওনা ভালোবেসে চলে যেতে নেই।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর