channel 24

সর্বশেষ

  • আদালতে ঔদ্ধত্যপূর্ণ আচরণ ক্ষমার অযোগ্য: কাদের

  • সরকারই আদালত অবমাননা করেছে: ফখরুল

  • চট্টগ্রামে মেরিন ওয়ার্কশপে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ৭

  • ট্রাম্পকে অভিসংশনে খসড়া প্রস্তাব তৈরিতে হাউজ জুডিশিয়ারি কমিটিকে স্পিকারের নির্দেশ

  • পেনশন সংস্কারের বিরুদ্ধে ধর্মঘটে অচল ফ্রান্স

বুলবুল আহমেদের মৃত্যুবার্ষিকী

বুলবুল আহমেদের মৃত্যুবার্ষিকী

দেশীয় সিনেমার মহানায়ক বুলবুল আহমেদের মৃত্যুবার্ষিকী আজ (সোমবার, ১৫ জুলাই)। ২০১০ সালের ১৫ জুলাই তিনি পাড়ি জমান না ফেরার দেশে। বাংলা চলচ্চিত্রে তিনি যেমন অভিনেতা তেমনি প্রযোজক আবার পরিচালকও। সাড়ে চার দশকের ক্যারিয়ার দিয়ে অভিনয়ে চির স্মরণীয় হয়ে আছেন।

বুলবুল আহমেদের স্মৃতিকে ধরে রাখতে এবং প্রবীণ বরণীয় শিল্পীদের স্মরণীয় করে রাখতে বুলবুল আহমেদ ফাউন্ডেশনের পক্ষে প্রতিবছর সম্মাননা দেওয়ার আয়োজন করা হয়। রোববার (১৪ জুলাই) বুলবুল আহমেদ স্মৃতি সম্মাননা পদক দেওয়ার আয়োজন করা হয়।

বর্ষীয়ান অভিনেতা এ টি এম শামসুজ্জামানকে বুলবুল আহমেদ স্মৃতি সম্মাননা পদক দেওয়া হয়। তিনি এখন বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

বুলবুল আহমেদের জন্ম ১৯৪১ সালে পুরান ঢাকায়। তিনি পড়াশোনা করেছেন ঢাকার কলেজিয়েট স্কুল, নটর ডেম কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে।

পড়াশোনা শেষ করে একটি ব্যাংকে কর্মজীবন শুরু করেন। চাকরির পাশাপাশি বুলবুল আহমেদ টিভিতে অভিনয় শুরু করেন।

বুলবুল আহমেদের অভিনীত প্রথম টিভি নাটক হ্লো 'বরফ গলা নদী'। তার উল্লেখযোগ্য টিভি নাটকগুলো হলো- মালঞ্চ, বড়দিদি, আরেক ফাল্গুন, শেষ বিকেলের মেয়ে।

বুলবুল আহমেদ ১৯৭৩ সালে 'ইয়ে করে বিয়ে'র মাধ্যমে প্রথম সিনেমায় অভিনয় শুরু করেন। তিনি চিরদিন শ্রদ্ধেয় হয়ে থাকবেন শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের অমর সৃষ্টি দুই চরিত্র 'শ্রীকান্ত' ও 'দেবদাস' এ দুর্দান্ত রূপদান করে। তার অভিনীত উল্লেখযোগ্য অন্যান্য সিনেমা হলো- মহানায়ক, সীমানা পেরিয়ে, সূর্য্যকন্যা, জীবন নিয়ে জুয়া, রূপালী সৈকতে, বধূ বিদায়, জন্ম থেকে জ্বলছি, দুই নয়নের আলো।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর