channel 24

ব্রেকিং নিউজ

  • গণভবনে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের অনুলিপি হস্তান্তর

  • এ বছর পাশের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ

  • এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

বাংলা সিনেমার সঙ্কট ও সম্ভাবনা নিয়ে যা বললেন অমিতাভ রেজা

বাংলা সিনেমার সঙ্কট ও সম্ভাবনা নিয়ে যা বললেন অমিতাভ রেজা

সময়ের অন্যতম জনপ্রিয় পরিচালক ও বিজ্ঞাপন নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী আয়নাবাজি নির্মাণের ৩ বছর পর শুরু করেছেন তার দ্বিতীয় ছবি 'রিকশা গার্ল'র দৃশ্যধারণ। ছবির শ্যুটিংয়ের ফাঁকে বাংলা চলচ্চিত্রের সঙ্কট আর সম্ভাবনা নিয়ে চ্যানেল টোয়েন্টিফোরের সাথে বিভিন্ন বিষয়ে একান্তে কথা বলেন অমিতাভ রেজা।

ছোট পর্দায় দীর্ঘ যাত্রার অভিজ্ঞতা নিয়ে 'আয়নাবাজি' দিয়ে বড় পর্দায় পা রাখেন পরিচালক অমিতাভ রেজা চৌধুরী। যে ছবি প্রশংসার পাশাপাশি শুধু ব্যবসাই করেনি সে সময় গতি দিয়েছিলো বাংলা চলচ্চিত্রকে।

'আয়নাবাজি' নির্মাণের ৩ বছর পর অমিতাভ রেজা শুরু করেছেন তার দ্বিতীয় ছবি 'রিক্সা গার্ল'র শুটিং। ভারতীয় বংশোদ্ভূত মার্কিন লেখক মিতালি পারকিনসের কিশোর-সাহিত্য 'রিকশা গার্ল' অবলম্বনে তৈরি হয়েছে ছবির চিত্রনাট্য। শ্যুটিংয়ের ফাঁকে বাংলা চলচ্চিত্রের সঙ্কট আর সম্ভাবনা নিয়ে কথা হয় তার সাথে।

পরিচালক বলেন, বিজ্ঞাপন নাটক কিংবা চলচ্চিত্র যে কোন মাধ্যমে ঠিক-ঠাক গল্প বলাটাই তার কাছে মুখ্য। তাছাড়া সময়ের সাথে বিশ্বজুড়ে ছবি প্রদর্শনে এসেছে ব্যাপক পরিবর্তন। আর তাই দেশীয় সিনেমাকে এগিয়ে নিতে সংশ্লিষ্টদের আত্মস্থ হতে হবে পুরো প্রক্রিয়ার সাথে।

দীর্ঘ সময় ধরে দর্শক খরায় ভুগছে বাংলা চলচ্চিত্র। এ জন্য শিল্পীর সঙ্কট থেকে শুরু করে চিত্রনাট্যের দুর্বলতা এবং হলের অব্যবস্থাপনাকে দায়ী করলেন অমিতাভ রেজা চৌধুরী। দেশের প্রেক্ষাগৃহে ভিনদেশী চলচ্চিত্র প্রদর্শন নিয়ে যখন নানা বিতর্ক চলছে তখন এটিকে কোন সঙ্কটই মনে করছেন না অমিতাভ। তার মতে, বিদেশী ছবিতে দেশীয় সিনেমায় কোন নেতিবাচক প্রভাব পড়বে না।

নিজের চিন্তা আর দর্শনকে গল্পকারে ফুঁটিয়ে তুলতে চলচ্চিত্রকে আশ্রয় করেছেন অমিতাভ রেজা। সিনেমার দুঃসময় কাটাতে ভুমিকা রাখতে চান তিনি।

ভিডিওতে অমিতাভ রেজার সাক্ষাৎকার-

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর