channel 24

সর্বশেষ

  • আদালতে ঔদ্ধত্যপূর্ণ আচরণ ক্ষমার অযোগ্য: কাদের

  • সরকারই আদালত অবমাননা করেছে: ফখরুল

  • চট্টগ্রামে মেরিন ওয়ার্কশপে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ৭

  • ট্রাম্পকে অভিসংশনে খসড়া প্রস্তাব তৈরিতে হাউজ জুডিশিয়ারি কমিটিকে স্পিকারের নির্দেশ

  • পেনশন সংস্কারের বিরুদ্ধে ধর্মঘটে অচল ফ্রান্স

রঙিন গল্পের আঙিনায় ভালো নাই ঢালিউডের সহশিল্পীরা

রঙিন গল্পের আঙিনায় ভালো নাই ঢালিউডের সহশিল্পীরা

সিনেমার গুরুত্বপূর্ণ অংশ 'একস্ট্রা' বা 'সহশিল্পী'। পর্দায় তাদের উপস্থিতি হয়তো সামান্য সময়ের কিন্তু তাদেরকে ছাড়া ছবির কথা ভাবাই যেনো দুষ্কর। ভালো নেই সেই ঢালিউড একস্ট্রারা। কারণ কিছুই নয়, কমছে চলচ্চিত্র নির্মাণের সংখ্যা আর তাই নেই একস্ট্রা কাজও জীবনধারণ তাই যেনো কষ্টের বৈকি।

রঙিন গল্পের আঙিনায় পদচিহ্ণ আঁকলেই যে জীবনের চিত্রনাট্যও হয়ে উঠবে ভীষণরকম বর্ণিল রুপকথার এমন গল্প নেই বার্ধ্ক্য ছুঁয়ে যাওয়া আলাউদ্দিনের জীবনে।

কাজ করেছেন প্রায় পাঁচ শতাধিক সিনেমায় অথচ চিত্রনাট্যের শেষে যে হ্যাপি এন্ডিং থাকে তা যেনো রয়ে গেছে অধরাই। অ্যাকশন-কাটের মায়াজালে সময় যদিও গড়িয়েছে ঘড়ির কাঁটায়, তবে চলচ্চিত্রের আঙিনা জুড়ে যেনো অসময়ের হাতছানি। সম্বল বলতে একরাশ হতাশা।

কমছে প্রেক্ষাগৃহ আর চলচ্চিত্র নির্মাণের সংখ্য। প্রযোজকরাও এ শিল্পে বিনিয়োগ কমিয়ে দিয়েছেন। একটা সময়ে বছর যেখানে নির্মিত হতো ৬০ থেকে ১শ' ছবি সেই সংখ্যাটা এখন ত্রিশের ঘরে। আর তাই শুধু আলাউদ্দিনই নয় কাজের অভাবে ঢালিউডের সহশিল্পীদের অনেকেরই দিন কাটছে নিদারুণ কষ্টের মাঝে। 

আবারও ফিরুক চলচ্চিত্রের সেই স্বর্ণালী সুদিন সেই সাথে ঘুরুক ভাগ্যের চাকা। এমন প্রত্যাশা নিয়ে এই মানুষগুলো প্রতিদিন ঢু মারেন এফডিসিতে কারণ চলচ্চিত্রই যে তাদের নেশা আর পেশা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর