channel 24

সর্বশেষ

  • ব্রিটেনে তারেক-জোবাইদার ব্যাংক একাউন্ট ফ্রিজ করার নির্দেশ আদালতের

  • নুসরাত হত্যায় জড়িত সবাইকে বিচারের আওতায় আনা হবে: এইচ টি ইমাম

  • মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপের প্রমাণ মিলেছে

শুটিং স্পট থেকে রাজনীতির ময়দানে বলিউড তারকারা

শুটিং স্পট থেকে রাজনীতির ময়দানে বলিউড তারকারা

বলিউডের তারকারা সব সময়ই বেশ সরব থাকেন রাজনীতিতে। তা লোকসভা নিবার্চন হোক আর বিধানসভাই হোক। পৃথ্বীরাজ থেকে অমিতাভ বচ্চন, ধর্মেন্দ্র গোবিন্দ, হেমা মালিনী-জয় বচ্চন বিটাউনের অনেক তারকারাই হেঁটেছেন রাজনীতির মাঠে।

শুটিং স্পট থেকে রাজনীতির ময়দানে অনেকেই হয়েছেন অভিনেতা থেকে নেতা। পৃথ্বীরাজ কাপুরের হাতে ধরেই শুরু বলিউড তারকাদের রাজনীতির মাঠে যাত্রা। ১৯৫২ থেকে ১৯৬০ টানা আট বছর রাজ্যসভায় নমিনেশন পান তিনি।

১৯৮৪ সালে বন্ধু রাজিব গান্ধীকে সমর্থন করতেই রাজনীতিতে প্রবেশ করেন বিগ বি। সে সময়ই ৬৮ দশমিক ২ শতাংশ ভোট পেয়ে লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশ থেকে নির্বাচিত হন অমিতাভ ব্চ্চন।

একই বছর সুনীল দত্তও কনগ্রেসের সদস্য হন। এরপর থেকে ১৯৮৪, ১৯৮৯, ১৯৯১, ১৯৯৯ ও ২০০৪ সালে উত্তর পশ্চিম মুম্বাইয়ের এমপি পদে থাকেন।

স্বামীর মতো জয়া বচ্চনও হেঁটেছেন রাজনীতির মাঠে। সমাজাবাদী পার্টি থেকে সেরা নারী সংসদের পুরস্কারও গেছে তার ঝুলিতে। ১৯৯৪ সালে তেলেগু দেশাম পার্টিতে যোগ দেন জয়া প্রদা।

পাঞ্জাবের গুরদাসপুর এমপি ছিলেন বিনোদ খান্না। তারই প্রচারণার কাজ থেকে হিমা মালিনী শুরু করেন রাজনীতি। এরপর ২০০৪ সালে আনুষ্ঠানিকভাবে বিজেপির জেনারেল সেক্রেটারি নির্বাচিত হন। স্ত্রীর পথ ধরে ধর্মেন্দ্রও যোগ দেন বিজেপিতে। নির্বাচিত হন সংসদ সদস্য।

বিটাউনের জয়প্রিয় খলনায়ক শত্রুঘন সিনহাও দূরে ছিলেন না রাজনীতি থেকে। পিছিয়ে ছিলেননা রাজেশ খান্নাও।

২০০৪ সালে গোবিন্দ যোগ দেন লোক সভা নির্বাচনে। এছাড়াও রাজ ব্বাবর, পরেশ রাওয়াল, শাবানা আজমি, মিথুন চক্রবর্তী চলচ্চিত্রের চালচিত্রের সাথে সাথে যুক্ত হয়েছেন দেশ গড়া নীতিতে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর