channel 24

ব্রেকিং নিউজ

  • রাজধানীর চকবাজারে একটি ভবনে আগুন...

  • নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট...

  • নিহত অন্তত ৫৬; দগ্ধ ১৬ জনসহ আহত অর্ধশতাধিক...

  • আশপাশের লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে

'সেন্সর বোর্ড'র নাম পরিবর্তন করে 'সার্টিফিকেশন বোর্ড' করা হবে

'সেন্সর বোর্ড'র নাম পরিবর্তন করে 'সার্টিফিকেশন বোর্ড' করা হবে

এক বছরের জন্য নতুন করে গঠিত হয়েছে 'বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড কমিটি'। যেখানে বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব-সহ ১৫ সদসস্যের এই দলে আছেন চলচ্চিত্র নির্মাতা, সঙ্গীতশিল্পী আর সাংবাদিক। চ্যানেল 24-এর কাছে অনুভূতি প্রকাশের পাশাপাশি ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে কথা বলেছেন নতুন কমিটির দুই সদস্য।

অনেক স্বাধীন চলচ্চিত্র নির্মাতার কাছে আতংকের এক নাম চলচ্চিত্র সেন্সর বোর্ড। বিভিন্ন সময় সরকারি এই প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ওঠে অনিয়ম-দুর্নীতির নানা অভিযোগ।

আরও: সিবিএ নেতা আলাউদ্দিনের হাতে আলাদিনের চেরাগ

৭ম বিপিএলে নোয়াখালীর ফ্র্যাঞ্চাইজি কেনার আগ্রহ প্রকাশ

আর এমন সব অভিযোগের মধ্যে নতুন কমিটি পেলো সেন্সর বোর্ড। যেখানে ৮ সরকারি কর্মকর্তার সাথে আছেন; সংস্কৃতি অঙ্গনের ৭ জন। যেখানে প্রথমবার সদস্য হয়েছেন চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু।

চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু জানান, সেন্সরশিপ আইন যুগোপযোগী করার পাশাপাশি 'সেন্সর বোর্ড'র নাম পরিবর্তন করে 'সার্টিফিকেশন বোর্ড' করাই হবে; তাদের প্রধান কাজ।

এদিকে দ্বিতীয়বারের মতো কমিটির সদস্য হলেন চলচ্চিত্র পরিচালক শাহ আলম কিরণ। অকারণে কারো ছবি যেন সেন্সর বোর্ডে আটকে না থাকে সে বিষয়ে আরও সতর্ক হয়ে কাজ করার কথা জানালেন তিনি।

আগামী এক বছর প্রযোজক-পরিচালকদের স্বার্থ রক্ষা করে সেন্সর বোর্ডের প্রতি আস্থা ধরে রাখতে নতুন কমিটি কাজ করবে বলে জানান এই দুই সদস্য।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর