channel 24

সর্বশেষ

  • চাল আমদানি নিরুৎসাহিত করতে ২৮ শতাংশ থেকে বাড়িয়ে...

  • ৫৫ শতাংশ শুল্ক আরোপ করে এনবিআরের পরিপত্র জারি

সোমবার শেষ শ্রদ্ধা জানানো হবে আনোয়ার হোসেনকে

সোমবার শেষ শ্রদ্ধা জানানো হবে আনোয়ার হোসেনকে

আলোকচিত্রশিল্পী, সিনেমাটোগ্রাফার ও মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনকে আগামীকাল সোমবার (৩ ডিসেম্বর) বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ শ্রদ্ধা জানানো হবে। দুপুর সাড়ে ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে আনোয়ার হোসেনের জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে মিরপুরে অবস্থিত শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাঁকে সমাহিত করা হবে।

আনোয়ার হোসেনের পোস্টমর্টেম শেষ হয়েছে। তবে পোস্টমর্টেম রিপোর্ট এখনও হাতে আসেনি। তাই জানা যায়নি তার মৃত্যুর কারণ। এখন হাসপাতালের মর্গে রাখা আছে আনোয়ার হোসেনের মরদেহ। হাসপাতালে আছেন তার ছোট ভাই আলী হোসেন বাবু।

আগামীকাল ফ্রান্স থেকে বাংলাদেশে আসবেন আনোয়ার হোসেনের স্ত্রী মিরিয়াম হোসেন এবং আনোয়ার হোসেনের দুই ছেলে আকাশ হোসেন ও মেঘদূত হোসেন। স্ত্রী ও দুই পুত্র দেশে ফিরলে তারপর আনোয়ার হোসেনকে দাফনের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

দীর্ঘদিন ধরে ফ্রান্সের প্যারিসে পরিবারসহ বাস করে আসছিলেন চিত্রগ্রাহক আনোয়ার হোসেন। সম্প্রতি ফোনিক্স ফটোগ্রাফিক সোসাইটির আয়োজনে ‘ইন্টারন্যাশনাল স্যালন ২০১৮’-এর বিচারক হিসেবে ফ্রান্স থেকে বাংলাদেশে এসেছিলেন তিনি। ২৮ নভেম্বর পান্থপথের একটি হোটেল রুমে উঠে ছিলেন তিনি। ‘ইন্টারন্যাশনাল স্যালন ২০১৮’-এর বিচার কার্যের আজকেই শেষ দিন ছিল। আয়োজন শেষ করার আগেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন আনোয়ার হোসেন।

ধারণা করা হচ্ছে হৃদরোগেই মৃত্যুবরণ করেছেন ৭০ বছর বয়স্ক এই কিংবদন্তি সিনেমাটোগ্রাফার।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর