channel 24

সর্বশেষ

  • 'সোনালী কাবিন'-এর কবি আল মাহমুদ মারা গেছেন...

  • রাজধানীর একটি হাসপাতালে রাত ১১:০৫ মিনিটে মারা যান তিনি...

  • মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮২ বছর

বাংলা সিনেমার প্রথম স্টাইলিশ নায়ক জাফর ইকবাল

বাংলা সিনেমার প্রথম স্টাইলিশ নায়ক জাফর ইকবাল

সঙ্গীতের সুরে শুরুটা করলেও থিতু হয়েছিলেন রূপালি পর্দায়। আশির দশকে নিজস্ব স্টাইলে পরিণত হয়েছিলেন তরুণ প্রজন্মের আইকনে। তিনি আর কেউ নন বাংলা সিনেমার জনপ্রিয় নায়ক জাফর ইকবাল। ২৫ সেপ্টেম্বর বড় পর্দার এই তারকার ৬৮তম জন্মবার্ষিকী। এই অভিনেতাকে বলা হয় দেশের প্রথম স্টাইলিশ নায়ক।

সাদাকালো থেকে ঢাকাই সিনেমার রঙিন রাজ্যে যখন রাজ্জাক, আলমগীর, সোহেল রানাদের রাজত্ব তখন অভিনয়ের মুন্সিয়ানায় নিজের জাত চেনান এই তরুণ। জাফর ইকবাল চলচ্চিত্র দিয়ে পরিচিতি পেলেও তার শুরুটা হয়েছিলো প্লেব্যাক দিয়ে। পিচ ঢালা পথ ছবির সূচনা সঙ্গীতে কণ্ঠ দিয়ে সবার নজরে আসেন তিনি। যদিও সময়-কাল ছাপিয়ে মানুষের মুখে ফেরে নন্দিনী গানটি।

জন্ম ১৯৫০ সালের ২৫ সেপ্টেম্বর ঢাকায়। অভিষেক সিনেমা 'আপন পর'র মধ্য দিয়ে যদিও আপন করে নেন চলচ্চিত্রকে তবে জনপ্রিয়তার মাপকাঠিতে নায়কের তকমাটা আসে ১৯৭৫ সালে মুক্তি পাওয়া মাস্তান ছবির মাধ্যমে। ক্যারিয়ারে তার ছবির সংখ্যা দেড় শতাধিক। গান আর অভিনয়ে দর্শক মাতালেও হতাশায় ঘেরা ছিলো জাফর ইকবালের ব্যক্তি জীবন। তাইতো অনিয়ন্ত্রিত জীবন-যাপনে মাত্র ৪২ বছর বয়সেই পৃথিবীর মায়া ছাড়তে হয় রূপালি পর্দার জনপ্রিয় এই তারকাকে। ১৯৯২ সালের ২৭ এপ্রিল না ফেরার দেশে পাড়ি জমান জাফর ইকবাল। ৬৮তম জন্মতিথিতে নায়কের প্রতি থাকলো শ্রদ্ধার অর্ঘ্য।

 

 

 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর