channel 24

সর্বশেষ

  • গঠনগত সমস্যায় ভেঙে যাবে ঐক্যফ্রন্ট: ওবায়দুল কাদের

  • দল পুনর্গঠন করে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে: ফখরুল

  • বিপিএল: সিলেটকে ৬ উইকেটে হারিয়েছে ঢাকা...

  • সিলেট ১৫৮/৮ (ওয়ার্নার ৬৩), ঢাকা ১৬৩/৪ (সাকিব ৬১*)

চোখ মারা নিয়ে মামলা!

চোখ মারা নিয়ে মামলা!

মালয়ালি সিনেমা ‘ওরু আদার লাভ’ ছবির একটি গানে চোখ মারার দৃশ্য ইন্টারনেটে অনেক ভাইরাল হয় এ বছরের শুরুর দিকে। রাতারাতি ইন্টারনেট সেনসেশন হয়ে ওঠেন প্রিয়া। সেই সূত্রেই হায়দরাবাদে পুলিশের কাছে একটি এফআইআর দায়ের করেন মুকিথ খান ও জাহিরউদ্দিন আলি খান নামে দুই ব্যক্তি।

সেই প্রিয়া প্রকাশ ভারিয়ারের চোখ মারা নিয়ে মামলা করতে গিয়ে সুপ্রিম কোর্টের তোপের মুখে পড়লেন দুই মামলাকারী। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ তাদের তীব্র ভর্ৎসনা করে মামলা খারিজ করেন। প্রধান বিচারপতি দীপক মিশ্র বলেন, ‘আপনাদের কি আর কোনও কাজ নেই’। শুধু তাই নয়, ভবিষ্যতেও এ নিয়ে আর কোনও মামলা দায়ের করা যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছে শীর্ষ আদালত।

মামলাকারীদের অভিযোগ ছিল, ‘মাণিক্য মালারায়া পুবি’ গানটি কেরালার মালাবার অঞ্চলের মুসলমানদের মধ্যে বেশ জনপ্রিয়। ধর্মীয় আবেগ জড়িয়ে আছে এ রকম একটি গানে ভ্রু-পল্লব নাচিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে।

মামলায় বিচারপতির পর্যবেক্ষণ, 'এটি শুধুমাত্র একটি গান। এর সাথে ধর্মীয় ভাবাবেগকে আঘাত বা অবমাননা করার কোনো প্রশ্ন নেই। সুতরাং এফআইআর-এ উল্লিখিত ২৫৯এ ধারায় কোনো অপরাধ হয়নি।'

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর