channel 24

সর্বশেষ

  • পরিবেশের ভারসাম্য রক্ষায় কক্সবাজার সমুদ্র সৈকতে...

  • নতুন স্থাপনা নির্মাণ করা যাবে না: আপিল বিভাগ

  • খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে হাইকোর্টের বিভক্ত আদেশ...

  • জ্যেষ্ঠ বিচারপতি বৈধ বললেও, কনিষ্ঠ বিচারপতির নাকচ...

  • তৃতীয় বেঞ্চ গঠনের জন্য নথি পাঠানো হয়েছে প্রধান বিচারপতির কাছে...

  • দণ্ডপ্রাপ্তকে নির্বাচনের সুযোগ দিলে সংবিধানের লঙ্ঘন হবে: অ্যাটর্নি জেনারেল

ইসির নির্বাচনি সফর শুরু

ইসির নির্বাচনি সফর শুরু

নির্বাচন সঠিক সময়েই হবে। ফের এ কথা জানালেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা। দিনাজপুর থেকে নির্বাচনি সফর শুরু করার পর তিনি আরও জানান, সব দল চাইলে আংশিকভাবে ইভিএম ব্যবহার করা হবে। আর কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, কোনো দল পরপর দুবার নির্বাচনে অংশ না নিলে নিবন্ধন ঝুঁকির মধ্যে পড়বে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নির্বাচনি সফর শুরু করেছে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার যার শুরুটা করেন, উত্তরের জেলা দিনাজপুর থেকে। দুদফা বৈঠক করেন নির্বাচন ও প্রশাসনিক কর্মকর্তাদের সাথে। নানা নির্দেশনা দেন একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে। তিনি জানান, সংবিধানের বেঁধে দেয়া সময়ের মধ্যে, নির্বাচন হওয়া নিয়ে কোনো শঙ্কা নেই। সিইসি কথা বলেন ইভিএম নিয়েও। জানান ভোটার ও রাজনৈতিক দলগুলো চাইলে, জাতীয় নির্বাচনে আংশিক ইভিএম ব্যবহার করা হবে। তবে তার আগে দরকার আইনি ভিত্তি।

এর আগে সকালে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফ করেন কমিশন সচিব। তিনি বলেন, ডিসেম্বরের মধ্যেই নির্বাচন আয়োজন করতে চায় তারা। তিনি আরও জানান, কোনো দল টানা দুবার জাতীয় নির্বাচনে অংশ না নিলে, ঝুঁকিতে পড়তে পারে নিবন্ধন। ৩০ অক্টোবরের পর যেকোনো দিন ঘোষণা করা হবে জাতীয় নির্বাচনের তফসিল-জানান ইসি সচিব।  

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

একাদশ জাতীয় নির্বাচন খবর