channel 24

সর্বশেষ

  • এমপিদের উপজেলা পর্যায়ে দলীয় প্রার্থী না হতে প্রধানমন্ত্রীর নির্দেশ: কাদের

  • পর পর রেল দুর্ঘটনার পেছনে চক্রান্ত আছে কি না, তা তদন্ত হবে: প্রধানমন্ত্রী

  • হলি আর্টিজান মামলার রায় যেকোনো দিন

  • রোহিঙ্গা গণহত্যার পূর্ণ তদন্তে আন্তর্জাতিক অপরাধ আদালতের সম্মতি

  • বিশ্বকাপ বাছাই: ওমানের কাছে ৪-১ গোলে হারলো বাংলাদেশ

কুমিল্লায় ছাত্রলীগ-যুবলীগ নেতা পরিচয়ে ফসলি জমি থেকে বালু উত্তোলনের অভিযোগ

কুমিল্লায় ছাত্রলীগ-যুবলীগ নেতা পরিচয়ে ফসলি জমি থেকে বালু উত্তোলনের অভিযোগ

কুমিল্লার বুড়িচং উপজেলায় ছাত্রলীগ-যুবলীগ নেতা পরিচয়ে ফসলি জমি থেকে বালু উত্তোলনের অভিযোগ উঠেছে। যা সরবরাহ করা হচ্ছে, রেলওয়ের আখাউড়া-লাকসাম ডাবল লাইন প্রকল্পে। এ নিয়ে প্রশাসনে লিখিত দিয়েও প্রতিকার মেলেনি। অভিযুক্ত ছাত্রলীগ নেতা বলছেন, সংশ্লিষ্টদের ম্যানেজ করেই বালু তোলা হচ্ছে।

কুমিল্লার বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়নের পাইকোঠা গ্রাম। প্রায় দুই সপ্তাহ ধরে ফসলি জমি থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছে একটি চক্র। স্থানীয়দের অভিযোগ, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান রাতুল এবং তার সহযোগী যুবলীগ নেতা হাসানের নেতৃত্বে এখানে ড্রেজার মেশিন বসানো হয়েছে। বালু উত্তোলনের কারণে বিলের প্রায় ১০ একর জমি হুমকির মুখে।

স্থানীয়দের অভিযোগ, এ ঘটনার প্রতিকার চেয়ে প্রশাসনের কাছে অভিযোগ করায় তাদের হুমকি দিচ্ছেন যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ব্যাপারে থানায় জিডিও হয়েছে।

এ ব্যাপারে কুমিল্লার দক্ষিন জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি মিজানুর রহমান রাতুল বলেন, এই কর্মকাণ্ডের সাথে তিনি যুক্ত নন।

অনুসন্ধান বলছে, জোর করে বালু উত্তোলন করে তা সরবরাহ করা হচ্ছে রেলওয়ের আখাউড়া-লাকসাম ডাবল লাইন প্রকল্পে। ম্যাক্স গ্রুপের  জেনারেল ম্যানেজার প্রকৌশলী এমডি নজরুল ইসলাম খান বলেন, ছাত্রলীগ-যুবলীগের কাউকেই কার্যাদেশ হয়নি।  

কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর জানান, অভিযোগের সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে। অবৈধভাবে ড্রেজিংয়ের কারনে ফসলি জমির দীর্ঘস্থায়ী ক্ষতি হতে পারে বলে আশঙ্কা করছেন পাইকোঠা গ্রামের মানুষ।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর