channel 24

সর্বশেষ

  • নতুন মেয়াদে সভাপতি হওয়ার পর বঙ্গবন্ধুর সমাধিতে শেখ হাসিনার শ্রদ্ধা

  • বিজয় রুখতে বিএনপি প্রার্থীদের ওপর হামলা চালাচ্ছে আ.লীগ: ফখরুল

  • হবিগঞ্জে গাছের সাথে বাসের ধাক্কায় ৩ জনের প্রাণহানি

  • সৌদিতে নবেল করোনা ভাইরাসে আক্রান্ত রোগী চিহ্নিত

  • আইসিজের আদেশ: মেনে নেওয়ার আহবান গাম্বিয়ার; মায়নমারের প্রত্যাখ্যান

  • পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের শুভ সূচনা

বাঁধ ভেঙে ঢুকছে বানের পানি; দুর্ভোগে লাখো মানুষ

বাঁধ ভেঙে ঢুকছে বানের পানি; দুর্ভোগে লাখো মানুষ

উত্তরাঞ্চলে বাড়ছে বানের জল। এতে আরও অবনতি হচ্ছে বন্যা পরিস্থিতির। বিপৎসীমার উপরে বইছে যমুনা, ব্রহ্মপুত্র, ধলাই, কুশিয়ারাসহ বেশ কিছু নদ-নদীর পানি। নতুন করে প্লাবিত হয়েছে অনেক এলাকা। রয়েছে পর্যাপ্ত ত্রাণ না পাওয়ার অভিযোগ।

বেড়েই চলেছে বিভিন্ন নদ-নদীর পানি। প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। বগুড়ার সারিয়াকান্দি পয়েন্টে যমুনা নদীর পানি চতুর্থ দিনের মতো বইছে বিপৎসীমার উপরে। তলিয়ে গেছে তিন উপজেলার কয়েকশো গ্রাম। বন্ধ রয়েছে অর্ধশত শিক্ষাপ্রতিষ্ঠান।

সিরাজগঞ্জেও যমুনার পানি বাড়ায় প্লাবিত হয়েছে কয়েকটি উপজেলার নিচু এলাকা। ব্রহ্মপুত্র নদের পানি বিপৎসীমা ছাড়িয়ে ডুবে গেছে গাইবান্ধার ৪ উপজেলার দুই শতাধিক গ্রাম। মানবেতর দিন কাটাচ্ছেন পানিবন্দি অন্তত ৪ লাখ মানুষ। অবনতি হয়েছে কুড়িগ্রামের বন্যা পরিস্থিতির।

পরিস্থিতি আরও খারাপ হয়েছে মৌলভীবাজারে। হুমকিতে পড়েছে মনু নদীর বাঁধ। বন্যা কবলিত এলাকায় ত্রাণ না পাওয়ার অভিযোগ করেছেন কেউ কেউ। কুশিয়ারা নদীর বাঁধ ভেঙে পানিবন্দি ৪০ গ্রামের মানুষ।

অপরিবর্তিত রয়েছে লালমনিরহাট, সুনামগঞ্জ ও নেত্রকোণার অবস্থা। বাড়িঘর পানিতে ডুবে থাকায়, অনেক পরিবার আশ্রয় নিয়েছে উঁচু স্থানে। জামালপুরে পানিবন্দি দুই উপজেলার লাখো মানুষ।

নিউজটির ভিডিও-

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর