channel 24

সর্বশেষ

  • রাষ্ট্রীয় ব্যস্ততার কারণেই ভারত যাননি স্বরাষ্ট্র-পররাষ্ট্রমন্ত্রী: কাদের

  • খালেদা জিয়াকে জামিন না দেয়ার সিদ্ধান্ত আদালতের নয়, সরকারের: রিজভী

  • কেরাণীগঞ্জের প্লাস্টিক কারখানার অগ্নিকাণ্ডে দগ্ধ আরও ১০ জনের অবস্থা আশঙ্কাজনক

  • ব্রিটেনের নির্বাচনে টিউলিপসহ বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারীর জয়

  • যুক্তরাজ্যে নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেল কনজারভেটিভ পার্টি

মাঝারি মাত্রার বন্যার কবলে পড়তে যাচ্ছে দেশের প্রায় অর্ধেক এলাকা

মাঝারি মাত্রার বন্যার কবলে পড়তে যাচ্ছে দেশের প্রায় অর্ধেক এলাকা

মাঝারি মাত্রার বন্যার কবলে পড়তে যাচ্ছে দেশের প্রায় অর্ধেক এলাকা। যা স্থায়ী হতে পারে ৭ থেকে ১০ দিন। এরইমধ্যে দক্ষিণ-পূর্বাঞ্চল ও উত্তর-পূর্বাঞ্চল বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। সোমবার নাগাদ ব্রহ্মপুত্রের পানি বিপৎসীমা অতিক্রম করে প্লাবিত হতে পারে উত্তর ও মধ্যাঞ্চল।

টানা বৃষ্টি আর উজানের ঢলে, দেশের বিভিন্ন স্থানে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে।

সুরমা, সারিগোয়াইন, সোমেশ্বরী ও কংস নদীর পানি বিপৎসীমার ৩০ থেকে ৯০ সেমি উপর দিয়ে বইছে। ফলে প্লাবিত হয়েছে সুনামগঞ্জ, নেত্রকোনা, সিলেট জেলার অনেক এলাকা। ডুবে গেছে বেশ কয়েকটি উপজেলার সড়ক। বেড়েছে নদী ভাঙন।

বান্দরবানের সাঙ্গু ও মাতামুহুরি নদীর পানি বইছে বিপৎসীমার ৫০ থেকে ৮০ সেমি উপর দিয়ে। বন্ধ হয়ে গেছে বান্দরবানের সাথে সারা দেশের সড়ক যোগাযোগ। ফেনীর ফুলগাজী ও পরশুরাম উপজেলার বন্যা পরিস্থিতির অবনতি হচ্ছে। প্লাবিত হচ্ছে চট্টগ্রাম ও কক্সবাজারের নিম্নাঞ্চল।

তিস্তার পানি বেড়ে দুর্ভোগে পড়েছে লালমনিরহাটের ৮ শতাধিক পরিবার। গাইবান্ধার নদী গুলোতেও পানি বাড়ায় অবনতি হয়েছে বন্যা পরিস্থিতির।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে, বাংলাদেশ ও ভারতের আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশের উত্তরাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চল এবং তৎসংলগ্ন ভারতের আসাম ও মেঘালয় অঞ্চলে আগামী কয়েকদিন ভারি থেকে অতি ভারি বৃষ্টিপাত হবে। ফলে বন্যা পরিস্থিতির আরও অবনতি হবে। সোমবার থেকে ব্রহ্মপুত্রের পানি বেড়ে উত্তর ও মধ্যাঞ্চল প্লাবিত হবে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুজ্জামান ভূঁইয়া জানান, আগামী ২০ জুলাইয়ের পর থেকে পরিস্থিতি উন্নতি হতে শুরু করবে।\

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর