channel 24

ব্রেকিং নিউজ

  • অবৈধ ক্যাসিনো ব্যবসা: রাজধানীর গুলশানে ঢাকা মহানগর...

  • দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ ভূঁইয়া আটক...

  • মতিঝিলে ফকিরেরপুল ইয়ংমেনস ক্লাবে অভিযানে আটক ১৪২

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি বাড়ানো হচ্ছে

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি বাড়ানো হচ্ছে

ঈদযাত্রায় সড়কের মতো সমান চাপ পড়ে নৌপথেও। সেখানেও পদে পদে থাকে ভোগান্তি আর দুর্ভোগ। এবারের ঈদযাত্রায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম প্রবেশদ্বার পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে যাত্রী ভোগান্তি কমাতে নানা ধরনের প্রস্তুতি নিয়েছে কর্তৃপক্ষ। বাড়ানো হচ্ছে ফেরি।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। ঈদ এলেই চোখে পড়ে যানবাহনের দীর্ঘ লাইন আর যাত্রী ভোগান্তির দৃশ্য। সাধারণ দিনে ঘাট পারাপারে এক-দুই ঘন্টা অপেক্ষা করতে হলেও ঈদে যানবাহনের অতিরিক্ত চাপে তা বেড়ে হয় দুই তিন গুণ।

যদিও, আসন্ন ঈদ ঘিরে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম এই নৌরুটে বাড়ানো হচ্ছে ফেরির সংখ্যা। ছোট-বড় গাড়ির জন্য করা হচ্ছে আলাদা লেন। এছাড়া ঈদের আগে ও পরে তিনদিন বন্ধ রাখা হবে পণ্যবাহী ট্রাক, লরিসহ ভারী যানবাহন পারাপার। যাত্রীরা বলছেন, তারপরও কিছু অনিয়মের কারণে বাড়বে ভোগান্তি।

প্রশাসন ও ঘাট কর্তৃপক্ষের দাবি, ঈদ পূর্ববর্তী ও পরবর্তী যাত্রা নির্বিঘ্ন করতে পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হচ্ছে। পাশাপাশি লঞ্চপারাপারেও থাকবে বিশেষ নজরদারি। অনিয়ম ও যাত্রীদের নিরাপত্তায় ভ্রাম্যমাণ আদালতের পাশাপাশি থাকবে র‍্যাব ও পুলিশের সমন্বয় কমিটি। 

পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাট দিয়ে প্রতিনিয়ত দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ নদী পার হয়। স্বাভাবিক সময়ে এই রুটে ১৫/১৬টি ছোট বড় ফেরি চললেও এবার ঈদযাত্রায় ফেরি থাকছে ২০টি।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর