channel 24

ব্রেকিং নিউজ

  • অবৈধ ক্যাসিনো ব্যবসা: রাজধানীর গুলশানে ঢাকা মহানগর...

  • দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ ভূঁইয়া আটক...

  • মতিঝিলে ফকিরেরপুল ইয়ংমেনস ক্লাবে অভিযানে আটক ১৪২

মাগুরায় দারিদ্র্য বিমোচনে কর্মসৃজন প্রকল্পের কাজে অনিয়ম

মাগুরায় দারিদ্র্য বিমোচনে কর্মসৃজন প্রকল্পের কাজে অনিয়ম

মাগুরায় হতদরিদ্র জনগোষ্ঠীর দারিদ্র বিমোচনের জন্য কর্মসৃজন প্রকল্প চালু করেছে সরকার। কিন্তু ঠিকমতো হচ্ছেনা এই প্রকল্পের কাজ। আবার হলেও যে পরিমান শ্রমিক নিয়োগ দেয়ার কথা বাস্তবে তা মানা হচ্ছেনা। আবার কোথায় ভূয়া প্রকল্প বানিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে, প্রকল্প সংশ্লিষ্টদের বিরুদ্ধে।

মাগুরা সদর উপজেলার রাঘবদাইড় ইউনিয়নে রাস্তায় মাটি ফেলার জন্য কর্মসৃজন প্রকল্পের কাজ শুরু হওয়ার কথা গেলো ২৫ এপ্রিল। যেখানে স্থানীয় দরিদ্র ৭২ নারী শ্রমিকের কাজ করার কথা। কিন্তু মাস পেরিয়ে গেলেও কাজ শুরু হয়নি।

স্থানীয়দের দাবি, প্রকল্পের শ্রমিকের মজুরির টাকা আত্মসাৎ করা হয়েছে। এ বিষয়ে কোনও মন্তব্য করেননি প্রকল্পের সভাপতি রাঘবদাইড় ইউনিয়েনের মেম্বার। তিনি জানান, এ প্রকল্পের কাজ চলছে অন্য জায়গায়।

একই জেলার রাঘবদাইড় থেকে হাজরতলা পর্যন্ত রাস্তায় মাটি ভরাটের কাজে ৭২ জন শ্রমিক নিয়োগের কথা থাকলেও রয়েছে মাত্র ১০-১২ জন। স্থানীয়দের দাবি, ভূয়া প্রকল্প বানিয়ে বাড়ি ও অপ্রয়োজনীয় জায়গায় নামে মাত্র মাটি দেয়া হচ্ছে।

অনিয়ম আর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা। শুধু রাঘবদাইড় ইউনিয়নই নয় কর্মসৃজন প্রকল্পের আওতায় মাগুরা জেলার প্রায় ৩৬ টি ইউনিয়নে অনিয়মের চিত্র একই।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর