channel 24

ব্রেকিং নিউজ

  • অবৈধ ক্যাসিনো ব্যবসা: রাজধানীর গুলশানে ঢাকা মহানগর...

  • দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ ভূঁইয়া আটক...

  • মতিঝিলে ফকিরেরপুল ইয়ংমেনস ক্লাবে অভিযানে আটক ১৪২

পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে ফেসবুকে আন্দোলন

পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে ফেসবুকে আন্দোলন

মানিকগঞ্জের হরিরামপুরে পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। এতে নদীর পাড় ভেঙে বিলীন হচ্ছে ঘরবাড়ি, ফসলি জমিসহ নানা স্থাপনা। বালু উত্তোলন রোধে অভিনব আন্দোলনেও নেমেছেন নদীপাড়ের মানুষ। খোলা হয়েছে ফেসবুক পেজ ও গ্রুপও।

পদ্মা নদীতে চলছে বালু তোলার মহোৎসব। নদীর পাড় ভেঙে বিলীন হয়ে যাচ্ছে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার শত শত ঘরবাড়ি, ফসলি জমিসহ নানা স্থাপনা।

স্থানীয়দের অভিযোগ, অবৈধ ড্রেজার দিয়ে বালু তুলছেন জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এবং নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাঈদুর রহমান। তাই এ বিষয়ে মুখ তুলতে সাহস পান না অনেকেই।

অবৈধভাবে বালু উত্তোলন রোধে ফেসবুকে জনমত গঠনে নেমেছেন স্থানীয় তরুণরা। নানা স্লোগানে ভরে উঠেছে তাদের ফেসবুক ওয়াল। এছাড়া গণস্বাক্ষর সংগ্রহ, মানববন্ধন ও মিছিল সমাবেশেরও ঘোষণা দিয়েছেন তারা।

এ বিষয়ে অভিযুক্ত চেয়ারম্যানের সাথে কথা বলতে কয়েকবার তার অফিসে গেলেও পাওয়া যায়নি। তবে, অবৈধ ড্রেজারের বিরুদ্ধে কঠোর অবস্থানের কথা বলছেন ভাইস চেয়ারম্যান। আর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ড্রেজার বন্ধে মোবাইল কোর্ট পরিচালনা করছেন তারা।

সম্প্রতি অবৈধ ড্রেজিং নিয়ে সংবাদ সংগ্রহ করতে গেলে স্থানীয় এক সাংবাদিক মারধরের শিকার হন। এ ঘটনায় চারজনকে আসামি করে মামলা হয়েছে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর