channel 24

সর্বশেষ

  • মুজিববর্ষ উপলক্ষ্যে আজ থেকে টেলিফোনের নতুন ও...

  • পুনঃসংযোগ ফি সম্পূর্ণ মওকুফ: টেলিযোগাযোগ মন্ত্রী

  • সীমানা পেরিয়ে বরগুনায় ভারতীয় জেলেদের ইলিশ শিকার; আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি বাড়ানোর দাবি স্থানীয়দের।

  • সড়ক দুর্ঘটনা ঠেকাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশের উদ্যোগ; বেপরোয়া গতি ও মাদকাসক্ত চালক ধরা পড়বে সহজেই।

  • শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক সড়ক যেন মরণফাঁদ; চরম ভোগান্তিতে যাত্রীরা

  • ফের আলোচনায় ডাকসু জিএস রাব্বানী; এমফিলে ভর্তির বিষয়টি জানতো না সামাজিক বিজ্ঞান অনুষদ

ধানের ন্যায্যমূল্য নিশ্চিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ; দাম কম হওয়ায় সরকারও চিন্তিত

ধানের ন্যায্যমূল্য নিশ্চিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ; দাম কম হওয়ায় সরকারও চিন্তিত

ধানের ন্যায্যমূল্য নিশ্চিতে দেশের বিভিন্ন স্থানে আজও মানববন্ধন হয়েছে। সকালে বরিশালের অশ্বিনী কুমার হলের সামনে ছাত্র ফেডারেশনের কর্মসূচিতে বক্তারা ধানের লাভজনক মূল্য নির্ধারণ এবং সরকারকে সরাসরি কৃষকের কাছ থেকে কেনার দাবি জানান। মানববন্ধন হয়েছে রাজশাহী ও রংপুরেও।

মিলছে না ধানের ন্যায্য দাম। তাই কদিন ধরেই রাজপথে প্রতিবাদ। বৃহস্পতিবার দুপুরে রংপুর নগরীতে রাস্তায় ধান ফেলে বিক্ষোভ করেন কৃষকরা। হুঁশিয়ারি দেন, দ্রুত ন্যায্যমূল্য ঠিক না হলে, আগামী বছর থেকে আর ধান চাষ করবেন না তারা।

একই দাবিতে মানববন্ধন হয়েছে রাজশাহীতে। বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ব্যানারে সাহেব বাজার জিরো পয়েন্ট সড়কে এ কর্মসূচি পালিত হয়। বরিশালের অশ্বিনী কুমার হলের সামনেও হয় মানববন্ধন। এ সময় কৃষকের নামে দায়েরকৃত সার্টিফিকেট মামলা ও গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহার এবং ১০ হাজার টাকা পর্যন্ত কৃষিঋণ মওকুফের দাবি জানান বক্তারা।

সচিবালয়ে চীনের রাষ্ট্রদূতের সাথে সৌজন্য সাক্ষাত শেষে কৃষিমন্ত্রী জানিয়েছেন, ধানের দাম কম হওয়ায় সরকারও চিন্তিত। সমস্যা সমাধানে তাৎক্ষণিকভাবে ১০ থেকে ১৫ লাখ মেট্রিক টন চাল রপ্তানির চিন্তাভাবনা চলছে।

এদিকে, পরিমাণে কম হলেও কুষ্টিয়ায় প্রথমবারের মতো সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কিনছে খাদ্য বিভাগ। ২৬ টাকা কেজি দরে জেলায় ১ হাজার ২৪ মেট্রিক টন ধান ক্রয় করা হবে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর