channel 24

সর্বশেষ

  • ঈদের আগের ৭ ও পরের ৫ দিন সিএনজি ও পেট্রোল পাম্প ২৪ ঘণ্টা খোলা...

  • আগের ৩ দিন ট্রাক, কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে: কাদের

  • ভারতের লোকসভা নির্বাচন: বিজেপি জোট এগিয়ে ৩২৬ আসনে...

  • কংগ্রেস জোট ১০৫ আসনে; পশ্চিমবঙ্গে বিজেপি-তৃণমূল হাড্ডাহাড্ডি লড়াই...

  • বসিরহাটে এগিয়ে নুসরাত; যাদবপুরে মিমি চক্রবর্তী; ঘাটালে এগিয়ে দেব

স্বাভাবিক জীবনে ফিরতে চান কুষ্টিয়ার মাদক ব্যবসায়ীরা

স্বাভাবিক জীবনে ফিরতে চান কুষ্টিয়ার মাদক ব্যবসায়ীরা

আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতায় কোণঠাসা হয়ে পড়েছেন কুষ্টিয়ার মাদক ব্যবসায়ীরা। তাই কাঁটাতার পেরিয়ে দেশে মাদকের প্রবেশ নেই আগের মতো। ফলে আত্মসমর্পণের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরতে চাইছেন তারা। যাতে পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছে প্রশাসন।

কুষ্টিয়ার দৌলতপুর একসময়ের অরক্ষিত এই সীমান্ত এখন অনেকটাই সুরক্ষিত। কারণ- সরকারের কঠোর হুশিয়ারী আর আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারি। কোনঠাসা হয়ে পড়েছিন মাদক ব্যবসায়ীরা।

এই যখন পরিস্থিতি তখন জীবন অনকেটাই দূর্বিষহ হয়ে উঠেছে মাদক ব্যবসায়ীদের জন্য। স্বাভাবিক জীবনে ফিরতে তাই, আত্মসমর্পন করতে চান তারা, নিতে চান শপথও। মাথার উপরে যে ঝুলছে সাত থেকে আটটি করে মামলা। কারো নামে আবার আছে ওয়ারেন্ট, ফিরতে পারছেননা ভিটে-মাটি-ঘরে।

এক্ষেত্রে সরকারের সহযোগীতা চান তারা। যদিও কপাল জুড়ে রয়েছে দূঃশ্চিন্তার ভাঁজ। আত্মসমর্পনের পর আবার না হতে হয় হয়রানির শিকার।

প্রশাসন বলছে অবৈধ জীবন থেকে ফিরতে শপর্থ নিয়ে যদি আত্মসমর্পন করেন তারা তবে সবসময় দেয়া হবে আইনি সহায়তা।

আর স্থানীয় সাংবাদিক নেতা বলছেন, সরকার ও পুলিশের এমন কর্মতৎপরতা একদিন কুষ্টিয়াকে করবে মাদকমুক্ত। প্রজন্মও বাঁচবে মাদকের ভয়াল থাবা থেকে।

আর সবারই অভিমত, মাদক কে না বলুন-এই স্লোগান যখন দৃঢ় কণ্ঠে উচ্চারিত হবে প্রজন্মের মিছিলে তখন মাদকমুক্ত হবে বাংলাদেশ আর সীমান্তও থাকবে সুরক্ষিত।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর