channel 24

সর্বশেষ

  • ঈদের আগের ৭ ও পরের ৫ দিন সিএনজি ও পেট্রোল পাম্প ২৪ ঘণ্টা খোলা...

  • আগের ৩ দিন ট্রাক, কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে: কাদের

  • ভারতের লোকসভা নির্বাচন: বিজেপি জোট এগিয়ে ৩২৬ আসনে...

  • কংগ্রেস জোট ১০৫ আসনে; পশ্চিমবঙ্গে বিজেপি-তৃণমূল হাড্ডাহাড্ডি লড়াই...

  • বসিরহাটে এগিয়ে নুসরাত; যাদবপুরে মিমি চক্রবর্তী; ঘাটালে এগিয়ে দেব

রংপুরে ধর্ষণের ঘটনায় তিন শিশুর বিরুদ্ধে মামলা

রংপুরে ধর্ষণের ঘটনায় তিন শিশুর বিরুদ্ধে মামলা

রংপুরে ধর্ষণের ঘটনায় তিন শিশুর বিরুদ্ধে মামলা হয়। এর মধ্যে দুজনকে রাখা হয় কারাগারের শিশু ওয়ার্ডে। পরে বয়স বিবেচনায় জবানবন্দি নিয়ে তাদের জামিন দেন আদালত। আইনজীবীরা বলছেন, বিষয়টি শিশু আইনের পরিপন্থী। আর হাজিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শিশু আইনের বিষয়ে নিজের সুস্পষ্ট ধারণা দিতে পারেননি। এতে অসন্তোষ প্রকাশ করেছেন আদালত।

গেলো ২৮ এপ্রিল রংপুরে পাঁচ বছরের এক কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে তিন শিশুর বিরুদ্ধে মামলা দায়ের করে মা। যাদের বয়স সাত থেকে এগারো বছরের মধ্যে।

বয়স বিবেচনা করে মামলার এজাহার থেকে সাত বছরের শিশুর নাম বাদ দেয়া হয়। বাকী দুই শিশুকে আটক করে জেল হাজতে পাঠায় পুলিশ। আটকের দুই দিন পর মঙ্গলবার ওই দুই শিশুর জবানবন্দি নিয়ে জামিন দেয় রংপুর শিশু আদালত। কিন্ত আইনজীবীরা বলছেন, পুলিশ আইন অনুযায়ী শিশুর পরিবার,  স্থানীয় সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতা ও জনপ্রতিনিধিদের সাথে না বসে সরাসরি শিশুকে আটক করে জেলা হাজতে পাঠানোয় নিয়ম ভঙ্গ হয়েছে। এতে অসন্তোষ প্রকাশ করেছেন আদালত।

এদিকে হাটহাজারি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শিশু আইনের বিষয়ে সুস্পষ্ট কোন ধারণা দিতে পারেননি।

আইনজীবীরা জানান, মামলা দায়ের করা কন্যা শিশুটির মা একাধিক মাদক মামলার আসামী। সপ্তাহখানেক আগে হাজতে থাকার পর জামিনে মুক্তি পান তিনি।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর