channel 24

সর্বশেষ

  • জি এম কাদের এখন ভারপ্রাপ্ত নন, পূর্ণাঙ্গ চেয়ারম্যান: জাতীয় পার্টি...

  • দলে বিভেদ না থাকার দাবি নতুন চেয়ারম্যানের

  • ধর্ষণ মামলা ১৮০ দিনের মধ্যে শেষ করতে ব্যবস্থা গ্রহণে...

  • নিম্ন আদালতের বিচারকদের হাইকোর্টের নির্দেশ

  • রিফাত হত্যা: তিন নম্বর আসামি রিশান ফরাজী গ্রেপ্তার

  • উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির আরও অবনতি...

  • বাঁধ ভেঙে প্লাবিত গাইবান্ধা, কুড়িগ্রামের শতাধিক গ্রাম...

  • যমুনা, ধলেশ্বরী এবং ঝিনাই নদীর পানি বিপৎসীমার উপরে...

  • তলিয়ে গেছে টাঙ্গাইল, সিরাজগঞ্জ, জামালপুর ও বগুড়ার নিম্নাঞ্চল...

  • জামালপুর-বঙ্গবন্ধু সেতু পূর্ব ও দেওয়ানগঞ্জ রুটে রেল যোগাযোগ বন্ধ

  • বৈরী আবহাওয়া ও অতিরিক্ত স্রোতের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে...

  • ফেরি চলাচল ব্যাহত; আটকা পড়েছে এক হাজারের বেশি যানবাহন

  • রাজধানীতে তিন রুটে রিকশা বন্ধের সিদ্ধান্ত...

  • চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন; শুনানি আজ

  • বাস মালিকদের দ্বন্দ্ব: সিরাজগঞ্জে সব ধরনের যান চলাচল বন্ধ

নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন দেয় নুর উদ্দিন-শামিম

নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন দেয় নুর উদ্দিন-শামিম

নুসরাত হত্যায় সরাসরি অংশ নেয়, আসামি নুর উদ্দিন ও শাহাদাত হোসেন শামিম। ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের আদালতে দেয়া জবানবন্দিতে তারা জানায়, অধ্যক্ষ সিরাজের নির্দেশেই নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় চারজন।

নুসরাতকে হত্যার দায় স্বীকার করেছেন দুই আসামী নুরউদ্দিন ও সাহাদাত হোসেন শামীম। রোববার (১৪ এপ্রিল) আদালতে তারা ১৬৪ ধারায় স্বীকারক্তিমূলক জবানবন্দী দেন।

সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজের নির্দেশে কিভাবে নুসরাতকে হত্যা করা হয়েছে? আরো কারা জড়িত? জবানবন্দীতে সেসব প্রশ্নের উত্তর মিলেছে বলে জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আর জবানবন্দী নিতে আদালতের সময় লেগেছে প্রায় ১০ ঘন্টা।

জবানবন্দি শেষে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর স্পেশাল ইনভেস্টিগেশন এন্ড অপারেশনের অতিরিক্ত পুলিশ সুপার তাহেরুল হক চৌহান এ ব্যাপারে সাংবাদিকদের জানান।

তাহেরুল হক চৌহান বলেন, পিবিআই এ মামলার দায়িত্ব পেয়েছে ১০ এপ্রিল। আমরা ৪ দিনের মধ্যে ঘটনাটি যারা ঘটিয়েছেন তাদেরকে আইনের আমলে নিয়ে তদন্তকারী কর্মকর্তার মাধ্যমে আদালতে সোপর্দ করেছি। আদালত দীর্ঘ সময় ধরে তাদের দুজনের ১৬৪ ধারায় জবানবন্দিতে পরীক্ষা-নিরীক্ষা ও জিজ্ঞাসাবাদ করেছেন। দুই আসামী স্বতঃস্ফূর্তভাবে আদালতের নিকট জবানবন্দি দিয়েছেন। দুই আসামি পুরো বিষয়টি খোলাসা করেছেন। কারা কীভাবে হত্যাকাণ্ড ঘটিয়েছেন। কী প্রক্রিয়ায় ঘটিয়েছেন তা বিস্তারিত বলেছেন। কিন্তু মামলার তদন্তের স্বার্থে সবকিছু এখনই বলা যাবে না।

তিনি বলেন, দুই আসামিই অপরাধ স্বীকার করেছেন যে তারা হত্যাকাণ্ড ঘটিয়েছে। তারা জেলখানা থেকে অধ্যক্ষ সিরাজ উদদৌলার হুকুম পেয়েছে।

সাংবাদিকের এক রপশ্নে তিনি বলেন, এ পর্যন্ত এই হত্যাকাণ্ডের সাথে জড়িত ১৩ জনের নাম পাওয়া গেছে। এছাড়াও, বিক্ষিপ্তভাবে আরও কিছু নাম এসেছে। সেগুলো পরীক্ষা-নিরীক্ষা ও অন্যান্য তথ্য-উপাত্ত খতিয়ে দেখে সে বিষয়ে নিশ্চিত হতে পারবো।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, হত্যাকাণ্ডের সাথে সরাসরি জড়িত ছিল ৪ জন। তাদের সবাইকে আমরা গ্রেপ্তার করতে পারিনি। দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি দুজনকে গ্রেপ্তারের অভিযান চলছে। যেকোনো সময় আপনাদের একটি ভালো খবর দিতে পারবো।

পরে এই দুই আসামীকে কারাগারে পাঠানো হয়।

গত ১১ এপ্রিল রাতে ময়মনসিংহের ভালুকা থেকে নূর উদ্দিন ও ১২ এপ্রিল সকালে ময়মনসিংহের মুক্তাগাছা থেকে শাহাদাত হোসেন শামীমকে গ্রেপ্তার করে পিবিআই। নূর উদ্দিন নুসরাত হত্যা মামলার ২নং ও শাহাদাত হোসেন শামীম ৩নং আসামি। নুসরাত হত্যা মামলায় এ পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে এজাহারভুক্ত ছয় আসামি ছাড়াও সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার (৬ এপ্রিল) সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে সকাল ৯টার দিকে ওই ছাত্রী যায়, আলিম পর্যায়ের আরবি প্রথম পত্রের পরীক্ষা দিতে। পরে তাকে কৌশলে পাশের ভবনের ছাদে ডেকে নেওয়া হয়। সেখানে ৪ থেকে ৫ জন বোরকা পরিহিত ব্যক্তি ওই ছাত্রীর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে তার শরীরের ৮৫ শতাংশ পুড়ে যায়। পরে ওই ছাত্রীকে উদ্ধার করে তার স্বজনরা প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে চিকিৎসকরা তাকে ফেনী সদর হাসপাতালে পাঠান। সেখান থেকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়। এ ঘটনায় ৮ জনকে এজাহারভূক্ত ও অজ্ঞাত আসামি দেখিয়ে মামলা করে পরিবার।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর