channel 24

ব্রেকিং নিউজ

  • গণভবনে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের অনুলিপি হস্তান্তর

  • এ বছর পাশের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ

  • এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

আজও উত্তাল তিন বিশ্ববিদ্যালয়

আজও উত্তাল তিন বিশ্ববিদ্যালয়

৪ দফা দাবিতে ছাত্রলীগের একাংশের অবরোধের কারণে আজও থমথমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। সোমবার (৮ এপ্রিল) সকাল থেকে শিক্ষার্থীদের বহনকারী শাটল ট্রেন বন্ধ রেখেছে রেল কর্তৃপক্ষ। চলাচল করছে না শিক্ষকদের আনা-নেয়ার বাসও। বিক্ষোভে উত্তাল বরিশাল ও গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়। উপাচার্যের পদত্যাগ দাবিতে সকালে রাস্তায় নামেন বরিশাল বিশ্ববিদ্যায়ের শিক্ষার্থীরা।

আজও থমথমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। ৪ দফা দাবিতে ছাত্রলীগের একাংশের অবরোধের কারণে সকাল থেকেই বন্ধ ছিল শিক্ষার্থীদের বহনকারী শাটল ট্রেনের চলাচল। বন্ধ শিক্ষকদের আনা-নেয়ার বাসও।

আতঙ্কে ক্যাম্পাসে ছাত্র-ছাত্রীদের উপস্থিতিও কম। বেশিরভাগ বিভাগে হয়নি ক্লাস-পরীক্ষা। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিশ্ববিদ্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

অস্ত্র মামলায় কারাগারে থাকা ৬ ছাত্রলীগ কর্মীর মুক্তি ও মামলা প্রত্যাহার, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের পদত্যাগ এবং হাটহাজারী থানার ওসির প্রত্যাহার দাবিতে অবরোধের ডাক দেয় ছাত্রলীগের একাংশ।

বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ কোরে প্রায় দুই ঘণ্টা ধরে বিক্ষোভ করে বরিশাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা । দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা তাদের।

উপাচার্যের পদত্যাগ দাবিতে টানা ১৩/১৪ দিন ধরে আন্দোলনে বরিশাল বিশ্ববিদ্যায়ের শিক্ষার্থীরা।

এদিকে, দুই ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদ ও বিচার দাবিতে দ্বিতীয় দিনের মতো আন্দোলন চলছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে।

সকাল ১১টা থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা অ্যাকাডেমিক ভবনে অবস্থান কর্মসূচি শুরু করেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, অভিযুক্ত শিক্ষক আক্কাস আলীকে স্থায়ীভাবে বহিষ্কার করা না হলে আন্দোলন চলবে। অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন রেজিস্টার অধ্যাপক ড. মো. নূরউদ্দিন আহমেদ।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর