channel 24

সর্বশেষ

  • নুসরাত হত্যা: সাবেক ওসি মোয়াজ্জেমকে কারাগারে পাঠানোর নির্দেশ...

  • মামলার পরবর্তী তারিখ ৩০ জুন

ছিনতাইয়ের অভিযোগে জাবির ৫ ছাত্রলীগকর্মী বহিষ্কার

ছিনতাইয়ের অভিযোগে জাবির ৫ ছাত্রলীগকর্মী বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শাখা ছাত্রলীগের পাঁচ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। উপ-উপাচার্যের (শিক্ষা) গাড়িচালকের জামাতাকে মারধর ও ছিনতাইয়ের অভিযোগে তাঁদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ডিসিপ্লিনারি বোর্ডের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ছাত্রলীগের বহিষ্কৃত পাঁচজন হলেন- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৫তম আবর্তনের শাহ মুসতাক সৈকত, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৪তম আবর্তনের শিক্ষার্থী সঞ্জয় ঘোষ, সরকার ও রাজনীতি বিভাগের ৪৫তম আবর্তনের আল রাজি, ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের ৪৫তম আবর্তনের রায়হান পাটোয়ারী এবং দর্শন বিভাগের ৪৫তম আবর্তনের মোকাররম শিবলু।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ফিরোজ-উল-হাসান জানান, ছিনতাই ও মারধরের অভিযোগ অধিকতর তদন্তে ইতিহাস বিভাগের অধ্যাপক এ টি এম আতিকুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেবে। এছাড়া বহিষ্কৃতরা কোনও ক্লাস বা পরীক্ষায় অংশ নিতে পারবে না।

উল্লেখ্য, শনিবার (৩০ মার্চ) ভোরে ক্যাম্পাস এলাকায় ছাত্রলীগকর্মীরা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নূরুল আলমের গাড়িচালক আলমগীর হোসেনের জামাতা মনির হোসেনের মুঠোফোন ও মানিব্যাগ ছিনিয়ে নেন। এরপর তাকে বোটানিক্যাল গার্ডেনে নিয়ে লোহার চেইন দিয়ে নির্যাতন করে। মনিরের স্ত্রীর কাছে মুঠোফোনে একলাখ টাকা দাবি করেন ছাত্রলীগের ওই পাঁচ কর্মী।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর