channel 24

সর্বশেষ

  • পরিবেশের ভারসাম্য রক্ষায় কক্সবাজার সমুদ্র সৈকতে...

  • নতুন স্থাপনা নির্মাণ করা যাবে না: আপিল বিভাগ

  • খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে হাইকোর্টের বিভক্ত আদেশ...

  • জ্যেষ্ঠ বিচারপতি বৈধ বললেও, কনিষ্ঠ বিচারপতির নাকচ...

  • তৃতীয় বেঞ্চ গঠনের জন্য নথি পাঠানো হয়েছে প্রধান বিচারপতির কাছে...

  • দণ্ডপ্রাপ্তকে নির্বাচনের সুযোগ দিলে সংবিধানের লঙ্ঘন হবে: অ্যাটর্নি জেনারেল

ঝিনাইদহে নিউমোনিয়া আক্রান্ত শিশু রোগির সংখ্যা বাড়ছে

ঝিনাইদহে নিউমোনিয়া আক্রান্ত শিশু রোগির সংখ্যা বাড়ছে

ঝিনাইদহে আশঙ্কাজনক হারে বেড়েছে নিউমোনিয়া আক্রান্ত শিশু রোগির সংখ্যা। সদর হাসপাতালে শিশুদের জন্য মাত্র ৮টি শয্যার বিপরীতে প্রতিদিন ৩০ থেকে ৪০জন রোগী ভর্তি হওয়ায় হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে চিকিৎসা নিতে আসা রোগীদের। সহসাই শয্যা সঙ্কটের সমাধান হচ্ছে না বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন।

ঝিনাইদহে হঠাৎ করেই বেড়ে গেছে নিউমোনিয়া ও ডায়রিয়া আক্রান্ত রোগির সংখ্যা। প্রতি দিন গড়ে ৩০ থেকে ৪০ জন ভর্তি হচ্ছে হাসপাতালে। জেলা সদর হাসপাতালে ৮টি শয্যার বিপরিতে রোগি ভর্তি রয়েছে শতাধিক। এক শয্যায় ২/৩ জন শিশুকে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। আর বাড়তি রোগীর স্থান হয়েছে হাসপাতালের মেঝেতে। অভিভাবকরা বলছেন, এতে আরও বেশি অসুস্থ হয়ে পড়ছে শিশুরা। চিকিৎসকরা জানান, জরুরী ও বহির্বিভাগ মিলে প্রতিদিন দেড় থেকে দুই শতাধিক শিশুকে চিকিৎসা দিতে হচ্ছে। তাই বাড়তি চাপ সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে তাদের।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন জানান, ২৫ শয্যার আলাদা শিশু হাসপাতাল চালু না হওয়ায় সহসাই সমাধান হচ্ছে না শিশু বিভাগের এই সংকট। সদর হাসপাতাল ছাড়াও ঝিনাইদহের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও প্রাইভেট ক্লিনিকগুলোতেও বেড়েছে নিউমোনিয়া ও ডায়রিয়া আক্রান্ত শিশুর সংখ্যা।

 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর