channel 24

সর্বশেষ

  • জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে...

  • নিউইয়র্ক যাওয়ার পথে যাত্রাবিরতিতে লন্ডনে প্রধানমন্ত্রী

  • কক্সবাজারের উদ্দেশে সড়ক পথে আ.লীগের সাংগঠনিক সফর শুরু...

  • নির্বাচনে জনপ্রিয় ব্যক্তিদের মনোনয়ন দেয়া হবে: কুমিল্লায় সেতুমন্ত্রী

  • রেলপথের মতো সড়কপথের প্রচারণাতেও ব্যর্থ হবে আ.লীগ: রিজভী

  • ২০১৮'র শেষ অথবা ২০১৯'র শুরুতে জাতীয় নির্বাচন: সিইসি...

  • আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার করা হবে

  • নরসিংদীতে ব্রহ্মপুত্র নদে নৌকাডুবি; ভাইবোনসহ ৩ জনের মৃত্যু

মেয়র বিদেশে, তবে কারাগারে কে?

মেয়র বিদেশে, তবে কারাগারে কে?

এ যেন এক সত্যিকারের আয়নাবাজীর গল্প। টাকা আত্মসাতের মামলায় গাজীপুরের শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমানসহ দুজনকে রোববার কারাগারে পাঠান ঢাকা বিভাগীয় স্পেশাল জজ আদালত। কিন্তু মেয়র আনিছুর রহমান তো বর্তমানে বিদেশে অবস্থান করছেন। তাহলে তাঁর পরিবর্তে তাঁর পরিচয়ে কারাগারে পাঠানো ব্যক্তিটি কে?

শ্রীপুর পৌরসভার মেয়র ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান গত ৮ সেপ্টেম্বর শনিবার ৯ দিনের সরকারি সফরে ইন্দোনেশিয়া গেছেন। তিনি বিদেশ যাওয়ার পরের দিন রোববার ৯ সেপ্টেম্বর শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান পরিচয়ে এক ব্যক্তি ঢাকার বিভাগীয় স্পেশাল জজ মিজানুর রহমান খানের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে চার মামলায় জামিনের আবেদন করেন। আদালত তাঁকে ১০ হাজার টাকা মুচলেকায় এক মামলায় জামিন দেন, তবে তিন মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

রোববার রাতে ঢাকা থেকে করা বিভিন্ন অনলাইন পোর্টালে প্রচারিত ‘শ্রীপুরের মেয়রসহ দুজন জেলহাজতে’ শীর্ষক সংবাদটি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হলে প্রক্সি হাজিরার বিষয়টি ধরা পড়ে। এ ব্যাপারে তথ্যানুসন্ধানে জানা গেছে, মেয়র পরিচয়ে আদালতে আত্মসমর্পণ করা ব্যক্তিটি হলেন যুবলীগকর্মী নূরে আলম মোল্লা।

মেয়র আনিছুরের আইনজীবী সৈয়দ রেজাউর রহমান বলেন,  শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান নামের একজন রোববার ঢাকার বিভাগীয় স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করে চার মামলায় জামিনের আবেদন করেন। আদালত এক মামলায় তাঁকে ১০ হাজার টাকা মুচলেকায় জামিন দেন, তবে তিন মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তিনি সঠিক মেয়র কি না, এ বিষয়ে কাগজে প্রমাণিত হবে।

মেয়র আনিছুর রহমানের নামে কারাগারে যাওয়া নূরে আলম মোল্লাকে সোমবার কারাগার থেকে ঢাকার বিভাগীয় স্পেশাল জজ আদালতে হাজির করা হয়। এ সময় নূরে আলম মোল্লা আদালতকে জানান, মেয়র আনিছুর রহমানের অনুপ্রেরণায় তাঁর পরিচয়ে তিনি রোববার আদালতে আত্মসমর্পণ করেন।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর