channel 24

সর্বশেষ

  • তাজিয়া মিছিলের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা: ডিএমপি কমিশনার

  • কোটা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাল্টাপাল্টি মিছিল

  • একুশ আগস্ট গ্রেনেড হামলার বিচার কাজ শেষ; রায় ১০ অক্টোবর

  • ইভিএম কিনতে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন একনেকে

  • বিএনপি নেতা আমীর খসরুর সম্পদ অনুসন্ধানে দুদকের অভিযান

  • ২০১৭-১৮ অর্থ বছরে জিডিপি প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ: পরিকল্পনামন্ত্রী

আবারও অচল বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম

আবারও অচল বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম

আবারও অচল হয়ে পড়েছে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম। শ্রমিক অসন্তোষের জেরে বৃহস্পতিবার থেকে বন্দরে তালা দিয়ে পণ্য উঠানামা বন্ধ করে দিয়েছে বন্দর কর্তৃপক্ষ। ব্যবসায়ীদের অভিযোগ কর্তৃপক্ষের নির্ধারিত ফি জমা দিলেও পণ্য খালাস করছে না তারা। এতে দিনের পর দিন বন্দরে পড়ে থাকতে হচ্ছে ট্রাক চালকদের।

১৯৯৭ সালে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় চালু হয় বাংলাবান্ধা স্থলবন্দর। শুরুতে নেপালের সাথে আমদানি-রপ্তানি কার্যক্রম চললেও পরে বাণিজ্য সম্প্রসারিত হয় ভারত ও ভূটানের সাথে। প্রতিদিন এই স্থলবন্দর দিয়ে তিন শতাধিক পণ্যবাহী ট্রাক যাতায়াত করে। সরকারি রাজস্ব পায় প্রায় অর্ধকোটি টাকা। সম্প্রতি লেবার হ্যান্ডেলিংয়ের জন্য এটিআই লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানকে নিয়োগ দেয়া হয়। এরপর থেকেই অস্থির হয়ে উঠেছে, ব্যাপক সম্ভাবনায় এই স্থলবন্দর। ব্যবসায়ীদের অভিযোগ, পণ্য উঠানামার জন্য নির্ধারিত ফি জমা দিলেও কাঙ্খিত সেবা পাচ্ছেন না তারা।

দুই-একদিনের প্রস্তুতি নিয়ে ট্রাকে উঠলেও বন্দরে তাদের আটকে থাকতে হচ্ছে ১০ থেকে ১২ দিন। এসব ঘটনায় ইজারাদার প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বন্দর কর্তৃপক্ষের সাথে শ্রমিকদের হাতাহাতির ঘটনাও ঘটে। অস্থিরতা কাটাতে ব্যবসায়ীদের সাথে বৈঠক করেছে জেলা প্রশাসনের তিন সদস্যের তদন্ত কমিটি।
এ নিয়ে কথা বলতে গেলে এটিআই লিমিটেড এবং বন্দর কর্তৃপক্ষের কাউকে পাওয়া যায়নি

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর