channel 24

ব্রেকিং নিউজ

  • রাজধানীর চকবাজারে একটি ভবনে আগুন...

  • নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট...

  • নিহত অন্তত ৬২; দগ্ধ ১৬ জনসহ আহত অর্ধশতাধিক...

  • আশপাশের লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে

ব্রিজের কাজ অসমাপ্ত রেখে বিল উত্তোলনের অভিযোগ

ব্রিজের কাজ অসমাপ্ত রেখে বিল উত্তোলনের অভিযোগ

কুড়িগ্রামে ব্রিজের কাজ শেষ না করেই, কাজ সমাপ্ত দেখিয়ে প্রায় দেড় কোটি টাকা বিল তুলে নেয়ার অভিযোগ উঠেছে। স্থানীয়রা বলছেন, ধীরগতি ও নিম্নমানের কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান। তবে সড়ক ও জনপথ বিভাগের দাবি, শিগগিরই কাজ হবে। এদিকে ব্রিজ নির্মাণ নিয়ে অনিয়মের অভিযোগ করায় এলাকাবাসীকে হুমকি দেয়ার ঘটনা ঘটেছে পিরোজপুরে।

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলা। গত বছরের বন্যায় মন্নেয়ার পাড় সড়ক ও জনপদের ১৬০ ফুট দৈর্ঘ্যের এ ব্রিজ ভেঙে যায়। এতে দুর্ভোগে পড়েন কালিগঞ্জ, ভিতরবন্দ, কচাকাটা, নুনখাওয়া, কেদার ও নারায়ণপুর ইউনিয়নের ৩ লাখ মানুষ।

দেড় কোটি টাকা ব্যয়ে ব্রিজটির নির্মাণের দায়িত্ব পায় ঠিকাদারী প্রতিষ্ঠান রানা বিল্ডার্স। যা শেষ হওয়ার কথা ছিল জুন মাসে। মাত্র ২০ ভাগ কাজ শেষ হলেও তা সমাপ্ত দেখিয়েছে সড়ক ও জনপদ বিভাগ।

ঠিকাদারের প্রতিনিধির কাছে এ ব্যাপারে জানতে চাইলে, চড়াও হন সংবাদ কর্মীদের উপর। আর কাজ সমাপ্ত দেখানো হলেও সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তার দাবি, এখনও পুরো টাকা পরিশোধ হয়নি।

পিরোজপুর সদর উপজেলার শারিকতলা ইউনিয়নে খালের উপর নির্মাণ করা হচ্ছে গার্ডার ব্রিজ। অভিযোগ উঠে নানা অনিয়ম আর নিম্নমানের কাজের। এ ব্যাপারে সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগও দেন এলাকাবাসী। বিষয়টি হাতেনাতে ধরাও পড়ে। তবে অনিয়মের বিষয়টি সঠিক নয় দাবি করেছেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের এই কর্মকর্তা।

বরিশাল বিভাগীয় গ্রামীণ অবকাঠামো প্রকল্প উন্নয়নের আওতায়, এই গার্ডার ব্রিজের ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৬২ লাখ টাকা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর