channel 24

ব্রেকিং নিউজ

  • রাজধানীর চকবাজারে একটি ভবনে আগুন...

  • নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট...

  • নিহত অন্তত ৬২; দগ্ধ ১৬ জনসহ আহত অর্ধশতাধিক...

  • আশপাশের লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে

রাজশাহীতে বিআরটিএ কার্যালয়ে নাগরিক কর্তব্যে বিশেষ প্রশিক্ষণ শুরু

রাজশাহীতে বিআরটিএ কার্যালয়ে নাগরিক কর্তব্যে বিশেষ প্রশিক্ষণ শুরু

নিরাপদ সড়ক আন্দোলনের পর দেশব্যাপী শুরু হয়েছে নিরাপদ সড়কের জন্য নাগরিক কর্তব্য সংক্রান্ত প্রশিক্ষণ। উদ্দেশ্য ট্রাফিক চিহ্ন, সড়কের আইন শেখানোসহ সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতা বৃদ্ধি করা।

এরই ধারাবাহিকতায় রাজশাহীর বিআরটিএ কার্যালয়ে শুরু হয়েছে প্রশিক্ষণ কার্যক্রম। দুর্ঘটনা রোধে এমন উদ্যোগ চালিয়ে যাওয়ার আহবান প্রশিক্ষণ নিতে আসা পরিবহন মালিক-শ্রমিকদের। দেশজুড়ে সড়ক দুর্ঘটনায় অকাল মৃত্যু এখন এক আতংকের নাম। যা কমাতে সরকারের পক্ষ থেকে সারা দেশে শুরু হয়েছে  'নিরাপদ সড়কের জন্য নাগরিক কর্তব্য সংক্রান্ত বিশেষ প্রশিক্ষণ'। এটি চলবে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।

এরই ধারাবাহিকতায় রাজশাহীতে চলছে এ প্রশিক্ষণ কার্যক্রম। যেখানে পরিবহন শ্রমিক, চালক, মোটরসাইকেল আরোহী, শিক্ষার্থীসহ অংশ নিচ্ছেন সাধারণ পাথচারীরা। এমন উদ্যোগের পাশাপাশি চালকদের সরকারিভাবে প্রশিক্ষণ দিয়ে অনুমোদনহীন যানবাহন চলাচলে কঠোর হওয়ার কথা জানালেন চালক ও মালিক শ্রমিক নেতারা।

পাশাপাশি, বাংলাদেশ স্কাউটস এর মাধ্যমে দেশের প্রতিটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝেও সচেতনতা বাড়ানোর উদ্যোগ নেয়া হয়েছে জানালেন রাজশাহী বিআরটিএ'র এই কর্মকর্তা। রাজশাহী বিআরটিএ কার্যালয়ে প্রথম আট দিনে মোট এক হাজার ছয়শো জনকে এ প্রশিক্ষণ দেয়া হবে। যা পরে আরও বাড়ানো হবে।

 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর