চট্টগ্রামের হাটহাজারী সেফহোম থেকে ৮ কিশোরীর পলায়ন

চট্টগ্রামের হাটহাজারীতে সমাজসেবা অধিদপ্তরের সেফহোম থেকে ৮ কিশোরী পালানোর ঘটনায় দালাল চক্রের হাত থাকতে পারে। এমন আশংকা তদন্ত কমিটির। তাছাড়া উদ্ধার হওয়া একজনের কাছ থেকে জানা গেছে, পালিয়ে গিয়ে বাসা ভাড়া নিয়ে থাকার পরিকল্পনার কথাও। সব সুযোগ সুবিধা থাকার পরও এখান থেকে পালানোর বিষয়টিতে দেখা দিয়েছে নানা প্রশ্ন। 

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ এলাকায় ২০০৩ সালে চালু হয় নিরাপদ আবাসন বা সেইফ হোম। প্রাপ্ত বয়স্ক হওয়া পর্যন্ত বিভিন্নভাবে নির্যাতনের শিকার বা অপরাধের সাথে জড়িত শিশু কিশোরীদের স্থান হয় এই সেফ হোমে। 

গত মঙ্গলবার গভীর রাতে এই সেফহোমের রান্নাঘরের পেছনের গ্রিল ভেঙ্গে পালিয়ে যায় এখানকার আট কিশোরী। পরদিন পার্শ্ববর্তী বাজার থেকে এদের একজনকে উদ্ধার করা হলেও হদিস নেই বাকিদের। নানা জায়গায় খোঁজাখুজির পরও তাদের না পেয়ে এখন চিন্তার ভাঁজ সংশ্লিষ্টদের। সন্দেহ বাড়ছে, কোন দালালচক্র কৌশলে তাদের বের করে নিয়েছে কিনা, সে বিষয়েও। 

পুলিশেরও সন্দেহ, সেফহোমে দায়িত্বরত দুই আনসার সদস্য ও দুই আয়া জড়িত থাকতে পারে কিশোরীদের পালিয়ে যাওয়ার ঘটনায়। এখন সে বিষয়টি খতিয়ে দেখার কথা বলছেন তারা।

বৃহস্পতিবার রাতের ঘটনা তদন্তে গঠিত কমিটি .....টি সুপারিশসহ তাদের রিপোর্ট জমা দেয়। যাতে, আনসার সদস্যসহ চারজনের গাফলতির পাশাপাশি পুলিশের কর্তব্যে অবহেলার কথা উঠে আসে। 

 

Last modified on 12-01-2018 01:18:43 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save