Saturday, September 23, 2017

শোক আর শ্রদ্ধায় চট্টগ্রামে জাতির জনককে স্মরণ

রক্তঝরা ১৫ আগষ্ট, জাতীয় শোক দিবস আজ। বাঙ্গালী জাতির জীবনে কলংকময় আর অবিরাম রক্তক্ষরণের এক দিন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের ৪২তম এই শাহাদাত বার্ষিকী, চট্টগ্রাম জুড়ে পালিত হচ্ছে গভীর শোক আর শ্রদ্ধায়।

রক্ত রঞ্জিত বেদনাবিধুর এক দিন। একইসাথে বাঙ্গালী জাতির স্বপ্নভঙ্গেরও দিন এটি। তাই, শোকাবহ পরিবেশ বন্দরনগরীতেও। জাতীয় শোক দিবস উপলক্ষে দীর্ঘ মানবপ্রাচীর তৈরী করে নগরীর বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা। সকাল দশটা থেকে সাড়ে দশটা পর্যন্ত অনুষ্ঠিত এই মানববন্ধনে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার অঙ্গীকার ছিল শিক্ষার্থীদের কন্ঠে। নানা ফেস্টুন, প্ল্যাকার্ড বহন করে শপথ নেয় সন্ত্রাস, মাদক, জঙ্গীমুক্ত বাংলাদেশ গড়ার।

এর আগে সিটি কর্পোরেশন প্রাঙ্গনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান মেয়রসহ কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা। পরে নগরীর টাইগারপাসে মানবপ্রাচীরে অংশ নেন তিনি। বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সবাইকে যার যার অবস্থান থেকে দেশ ও জাতি গঠনে এগিয়ে আসতে হবে।

মানবপ্রাচীরে অংশ নিয়ে সিএমপি কমিশনার বলেন, ক্ষুধা দারিদ্র আর দুর্ণীতির বিরুদ্ধে এক অগ্নিপুরুষের নাম বঙ্গবন্ধু। তার আদর্শই জাতির সবচেয়ে বড় শক্তি।

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে নগরীর আগ্রাবাদ এলাকায় মানবপ্রাচীর কর্মসূচী পালন করেছেন সাবেক প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী আফছারুল আমীন। এছাড়াও নানা কর্মসূচীতে দিনটি পালন করেছে আওয়ামীলীগ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন।





চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save