channel 24

সর্বশেষ

  • রাজধানীর রায়েরবাজারে ড্রেজিংয়ের সময় ৩ জনের মৃত্যু

  • লালমনিরহাটে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশির মৃত্যু: বিজিবি

বর্ষায় রাস্তাঘাট খোঁড়াখুঁড়িতে ভোগান্তিতে চট্টগ্রাম বাসিন্দারা

বর্ষায় রাস্তাঘাট খোঁড়াখুঁড়িতে ভোগান্তিতে চট্টগ্রাম বাসিন্দারা

ওয়াসার পাইপলাইন সংস্কার ও নতুন সরবরাহ লাইনের কাজ চলছে পুরো চট্টগ্রাম নগরীজুড়েই। মাসখানেকের ব্যবধানে একই রাস্তা একাধিকবার কাটার ঘটনাও ঘটছে। আর গর্ত করা রাস্তায় চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসীকে। এই খোড়াখুড়ির মাঝে নতুন ভোগান্তি নিয়ে আসে বৃষ্টিপাত। তবে, উন্নয়নের জন্য আরো কিছুদিন এমন দুর্ভোগ মেনে নেয়ার কথা বলছে ওয়াসা।

ওয়াসার পাইপলাইনের কাজ চলছে, তাই বন্ধ ব্যস্ত রাস্তার একপাশ। তাতে, খোড়া অংশে গর্ত আর কাদার রাজত্ব। ফলে দীর্ঘ যানজটের ভোগান্তি। এই চিত্র চট্টগ্রাম নগরীর ফকিরহাট এলাকার।

শুধু এখানেই নয় ওয়াসার কাজের জন্য সড়কে এমন খানাখন্দ প্রায় পুরো নগর জুড়েই। তাতে, দীর্ঘদিন ধরে মূল সড়কগুলোতে চলা এমন কাজের কারণে ভোগান্তি যেন নিত্যসঙ্গী সড়কে চলাচলকারী যানচালক আর যাত্রীদের।

নগরীতে ওয়াসার নতুন সরবরাহ লাইন স্থাপন ও পুরনো লাইন মেরামতের কাজ চলছে গত কয়েক বছর ধরে। তাতে, ছোটসড়ক তো বটেই বড় সড়কজুড়েও নানাস্থানে গর্ত। এরমধ্যে কোথাও দুয়েক মাসের ব্যবধানে একাধিকবার কাটা হচ্ছে একই সড়ক। এক্ষেত্রে রয়েছে সমন্বয়হীনতার অভিযোগ।

এমন অবস্থায় হতাশা জানিয়ে, সুপরিকল্পিতভাবে উন্নয়নকাজ করা ও যথাসময়ে শেষ করার জন্য মনিটরিং নিশ্চিতের তাগিদ দিয়েছেন নগরবিদরা।

তবে, ওয়াসার যুক্তি, দুটি প্রকল্পের কাজ একসাথে চলায় কোথাও একাধিকবার রাস্তা কাটতে হচ্ছে।

চট্টগ্রামে পানি সরবরাহ ব্যবস্থার উন্নয়ন এবং নতুন পাইপলাইন স্থাপন-এই দুইটি প্রকল্পের কাজ একসাথে চলছে। যা ২০২১ সালের মধ্যে শেষ করার কথা বলছে ওয়াসা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম 24 খবর