channel 24

সর্বশেষ

  • আদালতে ঔদ্ধত্যপূর্ণ আচরণ ক্ষমার অযোগ্য: কাদের

  • সরকারই আদালত অবমাননা করেছে: ফখরুল

  • চট্টগ্রামে মেরিন ওয়ার্কশপে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ৭

  • ট্রাম্পকে অভিসংশনে খসড়া প্রস্তাব তৈরিতে হাউজ জুডিশিয়ারি কমিটিকে স্পিকারের নির্দেশ

  • পেনশন সংস্কারের বিরুদ্ধে ধর্মঘটে অচল ফ্রান্স

যানজটে নাকাল চট্টগ্রামের বিমানবন্দর সড়ক

যানজটে নাকাল চট্টগ্রামের বিমানবন্দর সড়ক

বৃষ্টি নেই, নেই জলাবদ্ধতা। তারপরও যানজটে স্থবির চট্টগ্রামের বারেক বিল্ডিং থেকে শাহ আমানত বিমান বন্দর সড়ক। মাত্র ১৫ কিলোমিটারের এই রাস্তা পেরোতে লাগছে ৫ থেকে ৬ ঘণ্টা। এতে দুর্ভোগের শেষ নেই যাত্রীদের। পরিস্থিতি নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে ট্রাফিক পুলিশও।

চট্টগ্রামের বারেক বিল্ডিং থেকে শাহ আমানত বিমান বন্দর সড়কের এক অংশে ঠাঁই দাড়িয়ে আছে যানবাহন। মিনিট দশেক পর ধীরে ধীরে কিছুটা এগুলেও কয়েক কিলোমিটার পথ পাড়ি দিতে সময় লাগছে তিন থেকে চারঘন্টা। এই চিত্র চট্টগ্রাম নগরীর অন্যতম ব্যস্ত রাস্তা বারেক বিল্ডিং থেকে শাহ আমানত বিমানবন্দর সড়ক পর্যন্ত।

দুটি প্রধান ইপিজেড, বন্দর, এয়ারপোর্ট, রাষ্ট্রায়াত্ত তেল স্থাপনা, কয়েকটি কন্টেইনার ডিপো মিলে বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান রয়েছে নগরীর এই দক্ষিনাংশে। ফলে প্রতিদিন লাখ লাখ মানুষের চলাচল এ সড়কে। অথচ গেলো এক সপ্তাহ ধরে সকাল থেকে সন্ধ্যা অবধি এমন ভয়ানক যানজটের কবলে পড়ে নাকাল মানুষ।

পুরো সড়কেই বিশৃঙ্খলভাবে চলছে যানবাহন। বিশেষ করে বন্দরে পণ্যবাহী যানবাহনের প্রবেশে ধীরগতি, রাস্তার পাশে দাড়িয়ে থাকা গাড়ি আর টানা বর্ষনে খানাখন্দ। এসব মিলে পুরো মহানগরে সবচেয়ে বেশি যানজট এখন এই সড়কে।

এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে হিমসিম খেতে হচ্ছে ট্রাফিক পুলিশ সদস্যরাও। তবে এরপরও যানজট নিরসনে সর্বাত্মক চেষ্টার কথা বলছে পুলিশ। পাশাপাশি যানচলাচলের গতি আরো বাড়াতে খানাখন্দ মেরামতেও কাজ করছে সিটি কর্পোরেশন।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম 24 খবর