channel 24

ব্রেকিং নিউজ

  • পাশের হার যথেষ্ট ভালো ও গ্রহণযোগ্য: প্রধানমন্ত্রী

  • গণভবনে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের অনুলিপি হস্তান্তর

  • মোট পাশ করেছেন ১৩ লাখ ৩৬ হাজার ৬২৯ জন

  • কারিগরি বোর্ডে ৮২.৬২ শতাংশ; জিপিএ ৫ পেয়েছেন ৩ হাজার ২৩৬

  • মাদ্রাসা বোর্ডে ৮৮.৫৬ শতাংশ; জিপিএ ৫ পেয়েছেন ২ হাজার ২৪৩

  • সাধারণ আট বোর্ডে পাসের হার ৭১.৮৫ শতাংশ

  • এ বছর পাশের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ

  • এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

কারাগারে অমিত মুহুরির কক্ষে রিপনকে স্থানান্তরের সময় বন্ধ ছিল সিসি ক্যামেরা

কারাগারে অমিত মুহুরির কক্ষে রিপনকে স্থানান্তরের সময় বন্ধ ছিল সিসি ক্যামেরা

চট্টগ্রাম কারাগারে অমিত মুহুরি খুনের আগে তার কক্ষে অভিযুক্ত রিপনকে স্থানান্তর করা হয়। কিন্তু তা জানেন না উর্ধ্বতন কর্মকর্তা। আর তাকে স্থানান্তরের সময় দশ মিনিট বন্ধ ছিল ওয়ার্ডের ক্লোজ সার্কিট ক্যামেরা। সম্প্রতি জমা দেয়া জেলা প্রশাসনের তদন্ত কমিটির প্রতিবেদনে উঠে আসে এসব তথ্য। তাতে কক্ষের মধ্যে ইট থাকাসহ কারা কর্তৃপক্ষের বেশ কিছু অনিয়মও উঠে আসে।

গত ২৯ মে রাত দশটা ৩৪ মিনিটে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ৩২ নম্বর ওয়ার্ডে ৬ নম্বর কক্ষে অমিত মুহুরির ওপর রিপন নাথের হামলার ছবিতে দেখা যায়, আহত অমিত মুহুরি এবং অভিযুক্ত রিপন ও সাথে থাকা আরেক বন্দী বেলালকে বের করে আনে কারারক্ষীরা।  

এ খুনের ঘটনায় এক সদস্যের তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন। তারা ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসি ক্যামেরা) ফুটেজ পর্যালোচনা, বিভিন্ন জনের সাক্ষ্যসহ নানা কিছু খতিয়ে দেখার পর সম্প্রতি প্রতিবেদন জমা দেন জেলা প্রশাসকের কাছে।   

প্রতিবেদনে রিপনকে প্রধান অভিযুক্ত বললেও হত্যার মূল কারণ বের করতে পারেনি কমিটি। তবে রিপনকে এই সেলে স্থানান্তরের সময় উর্ধতন কর্মকর্তাকে অবহিত না করা, স্থানান্তরের সময় ক্লোজ সার্কিট ক্যামেরা দশ মিনিট বন্ধ থাকা, সেলের ভেতরে ইট আসাসহ বেশ কিছু বিষয়ে কারাকর্তৃপক্ষের অনিয়ম উঠে আসে এ তদন্তে।

ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি রোধে কারা অভ্যন্তরে নিরাপত্তা ব্যবস্থা জোরদারে ১০টির বেশি সুপারিশ দেয়া হয় তদন্ত প্রতিবেদনে।

অভিযুক্ত রিপন কয়েকদিন আগে আদালতে দেয়া স্বীকারোক্তিতে দাবি করেছে, ঘুমানো নিয়ে ঝগড়ার জেরে রাগের বশে আঘাত করেছে ঘুমন্ত অমিতকে। ঘটনাটি আলাদাভাবে তদন্ত করছে নগর গোয়েন্দা পুলিশ ও কারা কর্তৃপক্ষের একটি কমিটি।

ভিডিওতে বিস্তারিত প্রতিবেদন-

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম 24 খবর