channel 24

ব্রেকিং নিউজ

  • অবৈধ ক্যাসিনো ব্যবসা: রাজধানীর গুলশানে ঢাকা মহানগর...

  • দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ ভূঁইয়া আটক...

  • মতিঝিলে ফকিরেরপুল ইয়ংমেনস ক্লাবে অভিযানে আটক ১৪২

চট্টগ্রামে যাত্রীদের জিম্মি করে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

চট্টগ্রামে যাত্রীদের জিম্মি করে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

চট্টগ্রামের শাহ আমানত সেতু এলাকা। সপ্তাহের শেষ কর্মদিবস কিংবা সরকারি ছুটির দিন এলেই এলাকাটি ঘিরে যেন আতংক ভর করে যাত্রীদের। অভিযোগ, বিশেষ দিনে যাত্রীদের জিম্মি করে আদায় করা হয় অতিরিক্ত ভাড়া। যার নেতৃত্বে থাকে চালক-হেলপারদের সংঘবদ্ধ চক্র। তবে, অনিয়ম বন্ধে অভিযান অব্যাহত রাখার দাবি করেছে প্রশাসন।

'কখনো দীর্ঘ অপেক্ষা। আবার কখনো গাড়ির দেখা মিললে প্রাণ বাজি রেখেই উঠার চেষ্টা।' চট্টগ্রামের শাহ আমানত সেতু এলাকার এই চিত্র নিত্যদিনের। সপ্তাহের শেষ কর্মদিবস কিংবা কোন সরকারি ছুটির দিন এলেই যেন আতংক ভর করে দক্ষিণ চট্টগ্রামের যাত্রীদের।

অভিযোগ আছে, চালক-হেলপাররা সংঘবদ্ধভাবে নিজেরাই পরিবহনের কৃত্রিম সংকট তৈরী করে, যাত্রীদের কাছ থেকে আদায় করে নির্ধারিত ভাড়ার কয়েকগুণ। আবার কেউ প্রতিবাদ করলে শিকার হতে হয় হামলা-হয়রানির।

বহুদিন ধরে এই সংকট চললেও এসব রুটে বিআরটিসির বাসও পর্যাপ্ত নয়। আর বাস সংকটের পাশাপাশি বাড়তি ভাড়া নেয়ার কথা স্বীকার করেন পরিবহন মালিকরা।

এখন রমজান মাস। সামনে ঈদ। ফলে মানুষের ভোগান্তি বেড়েছে কয়েকগুণ। তবে এই অনিয়ম বন্ধে অভিযান অব্যাহত রাখার কথা বলছে প্রশাসন।

শাহ আমানত সেতু হয়ে পটিয়া, আনোয়ারা, বাঁশখালি, সাতকানিয়াসহ দক্ষিণ চট্টগ্রামের ১৯টি রুটে প্রতিদিন যাতায়ত করে প্রায় ৫০ হাজার মানুষ।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম 24 খবর