channel 24

সর্বশেষ

  • ঈদের আগের ৭ ও পরের ৫ দিন সিএনজি ও পেট্রোল পাম্প ২৪ ঘণ্টা খোলা...

  • আগের ৩ দিন ট্রাক, কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে: কাদের

  • ভারতের লোকসভা নির্বাচন: বিজেপি জোট এগিয়ে ৩২৬ আসনে...

  • কংগ্রেস জোট ১০৫ আসনে; পশ্চিমবঙ্গে বিজেপি-তৃণমূল হাড্ডাহাড্ডি লড়াই...

  • বসিরহাটে এগিয়ে নুসরাত; যাদবপুরে মিমি চক্রবর্তী; ঘাটালে এগিয়ে দেব

ঈদ উপলক্ষ্যে জমজমাট বেচাকেনা চলছে চট্টগ্রামের টেরীবাজারে

ঈদ উপলক্ষ্যে জমজমাট বেচাকেনা চলছে চট্টগ্রামের টেরীবাজারে

ঈদ সামনে রেখে জমজমাট বেচাকেনা চলছে চট্টগ্রামের থান কাপড়ের সবচেয়ে বড় পাইকারী ব্যবসায় কেন্দ্র টেরীবাজারে।

শবে বরাতের পর থেকেই চট্টগ্রামের বিভিন্ন উপজেলাসহ আশপাশের জেলার খুচরা ব্যবসায়ীরা পাইকারী দামে এখান থেকে শার্ট, প্যান্ট, পাঞ্জাবী, থ্রি-পিস ও গাউনের কাপড় কিনে নিয়ে যাচ্ছেন যার যার ব্যবসায়কেন্দ্রে।

শুধু থানকাপড়ই নয়, সকাল থেকে গভীর রাত অবধি নারী-পুরুষ, শিশু বৃদ্ধ সব বয়সের মানুষের রেডিমেট পোশাকেরও জমজমাট বিকিকিনি চলছে এখানে। কেউ কিনছেন গাউনের কাপড়, কেউবা দেখছেন থ্রি-পিস।   

ঈদ সামনে রেখে বাহারি সব থান কাপড় কেনাবেচায় টেরিবাজারের  সব মার্কেটই এখন কম বেশি সরগরম। প্রতিবছরই শবেবরাতের পর থেকে ব্যস্ততা বাড়ে এই বাজারে। যা চলে ১৫ রমজান পর্যন্ত। এবারও একই চিত্র।  

থান কাপড়ের পাশাপাশি বেশ কিছু বড় শোরুম গড়ে উঠেছে এখানে। যেখানে মিলছে রেডিমেইড থ্রি-পিস, গাউন, পাঞ্জাবী, শার্ট, লেহেঙ্গা, শাড়ীসহ পছন্দসই কাপড়।

ঈদের বাজারে দেশীয় কাপড়ের চাহিদা যেমন আছে তেমনি ক্রেতারা খুঁজছেন ভারতীয় আর পাকিস্তানী কাপড়ও।  তবে দাম নিয়ে আছে মিশ্র প্রতিক্রিয়া।

এদিকে, ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপনসহ পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়ার কথা জানান এই ব্যবসায়ি নেতা। বন্দরনগরীতে পাইকারি কাপড়ের সবচেয়ে বড় বাণিজ্যকেন্দ্র টেরিবাজারে ৮০টির অধিক মার্কেটে দোকান আছে তিনহাজারের বেশি।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম 24 খবর