channel 24

সর্বশেষ

  • ঢাকা উত্তর সিটির মেয়র পদে উপনির্বাচন ২৮ ফেব্রুয়ারি...

  • কিশোরগঞ্জ-১ সংসদীয় আসনে উপনির্বাচন ২৮ ফেব্রুয়ারি...

  • দুই সিটির নতুন ৩৬টি ওয়ার্ডে একই দিন নির্বাচন: ইসি সচিব...

  • প্রথম দফা উপজেলা নির্বাচনে ভোট ৮ বা ৯ মার্চ...

  • সংসদে সংরক্ষিত নারী আসনে নির্বাচনের তফসিল ৩ ফেব্রুয়ারি

  • তথ্য ফাঁসের অভিযোগে দুদক পরিচালক ফজলুল হক বরখাস্ত...

  • অবৈধ সম্পদ অর্জন: মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন...

  • দুর্নীতিবাজদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চলবে: দুদক চেয়ারম্যান

  • চলমান প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে শেষ করতে...

  • নজরদারি বাড়াতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমপর্ণে বদির আল্টিমেটাম

ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমপর্ণে বদির আল্টিমেটাম

কক্সবাজারের ইয়াবা কারবারিদের স্বাভাবিক পথে ফেরাতে এবার তৎপর আলোচিত সাবেক এমপি আবদুর রহমান বদি ও তার স্ত্রী নব নির্বাচিত এমপি শাহীন চৌধুরী। এরইমধ্যে তারা ইয়াবা চোরাচালানীদের আত্মসমর্পণে ৫ দিনের সময় বেধে দিয়েছেন।

টেকনাফে নিজ বাড়িতে এক মতবিনিময় সভায় শুক্রবার সন্ধ্যায় ইয়াবা কারবারিদের আত্মসমর্পণে এই সময়সীমা বেধে দেন সাবেক এমপি আবদুর রহমান বদি।

তার এই বক্তব্য নিয়ে আলোচনা হচ্ছে কক্সবাজারে। কেননা, দীর্ঘদিন ধরে বদি এবং তার স্বজনদের বিরুদ্ধে ইয়াবা সংশ্লিষ্টতার অভিযোগ করে আসছে বিভিন্ন মহল। তবে বদি আবারও দাবি করেছেন, তার বিরুদ্ধে যত অভিযোগ সবই মিথ্যা।

নির্বাচনে ভরাডুবির জন্য বিএনপির শীর্ষ নেতৃত্বই দায়ী: প্রধানমন্ত্রী

বছরের শুরুতেই ভাড়াটিয়াদের বাড়তি বাড়ি ভাড়ার চাপ

আবদুর রহমান বদি বলেন, উখিয়া টেকনাফে আমার যেই কলঙ্কিত অধ্যায় রচিত হয়েছিল আমি চাই আমার সহধর্মিনীর যেন এমন কোন কলঙ্কিত অধ্যায় সৃষ্টি না হয়। মাদকের সাথে সম্পৃক্ত বা সহযোগকারী, গডফাদার যারা আছে আমি তাদেরকে অনুরোধ করছি আগামী ৫দিনের মধ্যে আসো তোমরা আমার কাছে, আমার সাথে কথা বল, চল আমরা সরকারের কাছে আত্মসমর্পন করি।

এবারের নির্বাচনে বদির আসনে এমপি হয়েছেন তার স্ত্রী শাহীন চৌধুরী। তিনিও বলেছেন, যেকোন মূল্যে এবার বন্ধ করা হবে ইয়াবা ব্যবসা।

শাহীন চৌধুরী বলেন, উখিয়া টেকনাফে মাদকমুক্ত করার জন্য প্রশাসনকে যেভাবে সাহায্য করা দরকার আমি সেভাবেই সাহায্য করবো। আর যারা গডফাদার আছে তাদেরকে আইনের আওতায় নিয়ে আসতে হবে।

অবশ্য চ্যানেল 24-এর মধ্যস্থতায় বেশ কিছুদিন ধরেই আত্মসমর্পণের আগ্রহ দেখিয়ে আসছে ইয়াবা কারবারিরা। যার প্রক্রিয়া চলছে এখন। তাই বদি এবং তার স্ত্রীর উদ্যোগকে স্বাগত জানিয়েছে পুলিশও।

তাদের এই উদ্যোগকে ইতিবাচক হিসেবে দেখছে পুলিশ। কক্সবাজার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেছেন, যারা আত্মসমর্পণ করবে তারা আইনী সহায়তা পাবে।

প্রশাসনের হিসাব অনুসারে কক্সবাজার জেলায় ইয়াবা কারবারে জড়িত প্রায় ১ হাজার ব্যক্তি। এর মধ্যে, গত একমাসে বন্দুকযুদ্ধসহ নানা ঘটনায় মারা গেছে অন্তত ৩০ জন।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম 24 খবর