channel 24

সর্বশেষ

  • জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে...

  • নিউইয়র্ক যাওয়ার পথে যাত্রাবিরতিতে লন্ডনে প্রধানমন্ত্রী

  • কক্সবাজারের উদ্দেশে সড়ক পথে আ.লীগের সাংগঠনিক সফর শুরু...

  • নির্বাচনে জনপ্রিয় ব্যক্তিদের মনোনয়ন দেয়া হবে: কুমিল্লায় সেতুমন্ত্রী

  • রেলপথের মতো সড়কপথের প্রচারণাতেও ব্যর্থ হবে আ.লীগ: রিজভী

  • ২০১৮'র শেষ অথবা ২০১৯'র শুরুতে জাতীয় নির্বাচন: সিইসি...

  • আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার করা হবে

  • নরসিংদীতে ব্রহ্মপুত্র নদে নৌকাডুবি; ভাইবোনসহ ৩ জনের মৃত্যু

নব্বইয়ের পর চট্টগ্রামে এককভাবে সুবিধা করতে পারেনি জাতীয় পার্টি

নব্বইয়ের পর চট্টগ্রামে এককভাবে সুবিধা করতে পারেনি জাতীয় পার্টি

জোটগত ছাড়া নব্বইয়ের পর সংসদ নির্বাচনে এককভাবে চট্টগ্রামে তেমন সুবিধা করতে পারেনি জাতীয় পার্টি। মহাজোটে থেকেই গেল দুটি নির্বাচনে আসন পায় দলটি। একাদশ জাতীয় নির্বাচনেও জোটে থাকলে অন্তত ৯টি আসন চাইবে তারা। এমন কথা জানিয়েছেন নেতারা। এজন্য প্রস্তুত করা হচ্ছে প্রার্থীদের। নেয়া হচ্ছে মাঠের প্রস্তুতিও। তবে, জোটগত না হলে সব আসনে প্রার্থী দিতে সমস্যা হবে না বলেও দাবি নেতাদের।

দশম সংসদ নির্বাচনে মহাজোটের শরিক হিসেবে দুটি আসন পায় জাতীয় পার্টি। এর একটি মহানগরীর কোতোয়ালী আর জেলায় পায় হাটহাজারী আসনটি।   

চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সভাপতি মো. সোলায়মান আলম শেঠ বলছেন, এবারো জোটবদ্ধ নির্বাচন হলে নগরে নতুন করে বন্দর-পতেঙ্গা আর বোয়ালখালী-পাঁচলাইশ আসন চাইবে তারা। এজন্য প্রার্থীও প্রস্তুত। যদিও নগরে বহুদিন ধরে কোন্দলে জর্জরিত দলটি।

চট্টগ্রাম দক্ষিণ জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. নুরুচ্ছাফা সরকার জানান, ৬টি আসনের দক্ষিণ চট্টগ্রামে কোনটিই নেই জাপার হাতে। সেখানে পটিয়া এবং বাঁশখালী আসনে জোটের টিকিট পেতে চায় জাপা। এজন্য তৃণমূলের সব কমিটি না থাকলেও এরইমধ্যে ভোটের প্রস্তুতি হিসেবে শুরু হয়েছে কেন্দ্র কমিটি গঠন।     

চট্টগ্রাম উত্তর জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি মো. মহিন উদ্দিন চৌধুরী বলেন, উত্তর চট্টগ্রামে ৭টি আসনের একটিতে রয়েছে জাপার সদস্য। তিনি মহাজোটের মন্ত্রীও। এর বাইরে সীতাকুণ্ড, রাঙ্গুনিয়া আর ফটিকছড়িতেও জোটের কাণ্ডারি হতে চায় জাপা।

এককভাবে নির্বাচন করলেও চট্টগ্রামের সবকটি আসনে একাধিক প্রার্থী প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির নেতারা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম 24 খবর