channel 24

সর্বশেষ

  • সম্পদের তথ্য গোপন: বিএনপির স্থায়ী কমিটির সদস্য...

  • ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার ৩ বছরের কারাদণ্ড

  • এবার সব দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে...

  • কোনো পর্যবেক্ষণ সংস্থা দায়িত্ব পালনে অনিয়ম করলে ব্যবস্থা: ইসি সচিব

  • তৃতীয় দিনের মতো চলছে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার

  • গুলশানে জাপার মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠান চলছে...

  • জাতীয় পার্টি যে জোটে তারাই ক্ষমতায় আসবে: রুহুল আমিন হাওলাদার

চট্টগ্রামে সক্রিয় হচ্ছে বিএনপি

চট্টগ্রামে সক্রিয় হচ্ছে বিএনপি

একাদশ জাতীয় নির্বাচনে বিএনপির অংশগ্রহণ, নয়তো আন্দোলন। এ নিয়ে কেন্দ্রে এখনও দোলাচল থাকলেও চট্টগ্রামে সক্রিয় হওয়ার চেষ্টা করছে দলটি। নেতারা বলছেন, আপাতত আন্দোলন নিয়ে ভাবলেও যেকোন সময় নির্বাচন হলে তাতে অংশ নিতে প্রস্তুত তারা। সরাসরি না হলেও নানাভাবে মাঠে আছেন সম্ভাব্য প্রার্থীরা। পাশাপাশি চেষ্টা করছেন দলের ভেতরে দ্বন্দ্ব-কোন্দল নিরসনের।

সামনে জাতীয় নির্বাচন। তাই চট্টগ্রামে সরব ক্ষমতাসীন দলের রাজনীতি। তবে, তাদের মতো পুরোপুরি নির্বাচনমুখি না হলেও ধীরে ধীরে সরব হচ্ছে বিএনপিও। তাই, সভা-সমাবেশগুলোতে বাড়ছে নেতাকর্মীদের উপস্থিতি।

নেতাদের দাবি, তারা চেয়ে আছেন কেন্দ্রের সিদ্ধান্তের দিকে। তবে যে কোন সময় নির্বাচন হলে তাতে অংশ নিতে প্রস্তুত তৃণমূলের নেতাকর্মীরা। এজন্য, সরাসরি না হলেও নানাভাবে মাঠে আছেন সম্ভাব্য প্রার্থীরা।  

চট্টগ্রাম মহানগরে কম হলেও দলের অভ্যন্তরে কোন্দল আছে উত্তর আর দক্ষিণ জেলায়। দীর্ঘদিন ধরে একাধিক ধারা সক্রিয় এসব জেলায়। তবে, নির্বাচনের আগে এসব কোন্দল নিরসনের পাশাপাশি মাঠের আন্দোলনের জন্য প্রস্তুতির কথাও জানান নেতারা।  

দশম সংসদে চট্টগ্রামের ১৬টি আসনে বিএনপির প্রতিনিধিত্ব না থাকলেও নবম সংসদে তারা পেয়েছিল তিনটি। 

<iframe width="560" height="315" src="https://www.youtube.com/embed/EAGhQncKwf0" frameborder="0" allow="autoplay; encrypted-media" allowfullscreen></iframe>

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম 24 খবর