channel 24

সর্বশেষ

  • তাজিয়া মিছিলের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা: ডিএমপি কমিশনার

  • কোটা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাল্টাপাল্টি মিছিল

  • একুশ আগস্ট গ্রেনেড হামলার বিচার কাজ শেষ; রায় ১০ অক্টোবর

  • ইভিএম কিনতে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন একনেকে

  • বিএনপি নেতা আমীর খসরুর সম্পদ অনুসন্ধানে দুদকের অভিযান

  • ২০১৭-১৮ অর্থ বছরে জিডিপি প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ: পরিকল্পনামন্ত্রী

কক্সবাজারে চিংড়ি ঘেরের আড়ালে ইয়াবা ব্যবসা

কক্সবাজারে চিংড়ি ঘেরের আড়ালে ইয়াবা ব্যবসা

কক্সবাজারের চকরিয়া উপকূলে শুধু চিংড়ি ঘেরে চাঁদাবাজিই হচ্ছেনা, এই এলাকা এখন ব্যবহৃত হচ্ছে ইয়াবা পাচারের রুট হিসেবেও। সাগর পথে মিয়ানমার থেকে আসা ইয়াবা খালাস হয় এখানকার চরণদীপ ও সওদাগর ঘোনায়। এরপর তা চলে যায় দেশের বিভিন্ন এলাকায়। প্রভাবশালীদের ছত্রছায়ায় পুরো কাজটির নিরাপত্তায় রয়েছে সশস্ত্র গ্রুপ।
সাগরপথে ইয়াবা পাচারের ঘটনা নতুন নয়। তবে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণে, নিয়মিত পরিবর্তন হচ্ছে রুট। তেমনই একটি পয়েন্ট চকরিয়া উপকুল।

অনুসন্ধানে জানা গেছে, চকরিয়ার সওদাগর ঘোনা আর চরণ দীপে চিংড়ি ঘেরের আড়ালে চলছে ইয়াবা ব্যবসা। যার নিরাপত্তা নিশ্চিত করে অস্ত্রধারী যুবকরা। এমনই কয়েকজন জানান, টেকনাফ থেকে ট্রলার যোগে ইয়াবা আসে এই এলাকায়। এরপর নগদ টাকা দিয়ে নিয়ে যায় ছোট বড় ব্যবসায়ীরা।

চিরিংগা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিন জানান, প্রভাবশালীরাই চিংড়ি ঘেরের আড়ালে ইয়াবা ব্যবসা চালাচ্ছে বলে জানালেন স্থানীয় এই জনপ্রতিনিধিও।  

সংশ্লিষ্টদের তথ্য মতে, চরণদীপ চ্যানেল দিয়ে ঢাকা এবং নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে লবণ ও মাছ নিয়ে যায় কার্গো জাহাজ বা ট্রলার। এসব নৌযানে যায় ইয়াবাও। তবে ইয়াবা পাচারের বিষয়টি নজরে নেই বলে জানালেন কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন।

শুধু চকরিয়াই নয়, কক্সবাজার উপকুলের বিভিন্ন পয়েন্টে ইয়াবা পাচারের রুট হিসেবে ব্যবহার হচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম 24 খবর