channel 24

সর্বশেষ

  • তাজিয়া মিছিলের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা: ডিএমপি কমিশনার

  • কোটা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাল্টাপাল্টি মিছিল

  • একুশ আগস্ট গ্রেনেড হামলার বিচার কাজ শেষ; রায় ১০ অক্টোবর

  • ইভিএম কিনতে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন একনেকে

  • বিএনপি নেতা আমীর খসরুর সম্পদ অনুসন্ধানে দুদকের অভিযান

  • ২০১৭-১৮ অর্থ বছরে জিডিপি প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ: পরিকল্পনামন্ত্রী

ঈদযাত্রায় চট্টগ্রামের সব রুটে বাস সংকটের আশঙ্কা, বাড়তে পারে ভাড়া

ঈদযাত্রায় চট্টগ্রামের সব রুটে বাস সংকটের আশঙ্কা, বাড়তে পারে ভাড়া

এবার ঈদযাত্রায় বাস সংকটের পাশাপাশি যাত্রীদের গুণতে হতে পারে অতিরিক্ত ভাড়া। এমন ইঙ্গিত দিয়েছেন পরিবহন সংশ্লিষ্টরা। এর পেছনে শিক্ষার্থীদের আন্দোলনের পর পরিবহনের ওপর প্রশাসনের অতিরিক্ত নজরদারিকে দায়ী করা হচ্ছে। তবে ঈদের সময় অতিরিক্ত চাপ সামলাতে যাত্রী ও প্রশাসনের সহায়তা চেয়েছেন পরিবহন মালিকরা।

ঈদে দূরপাল্লার যাত্রী পরিবহনে ট্রেনের পরেই সবচেয়ে বেশি চাহিদা বাসের। তাই বাড়তি প্রস্তুতি থাকে মালিকদের। শিক্ষার্থীদের সাম্প্রতিক আন্দোলনের কারণে ফিটনেসবিহীন চলাচলের ব্যাপারে কড়াকড়ি চলছে রাস্তায়। পরিবহন সংশ্লিষ্টদের আশংকা, এরফলে এবার চট্টগ্রাম থেকে ঈদযাত্রায় দূরপাল্লার প্রায় সব রুটেই থাকবে বাস সংকট। সেইসাথে বাড়তে পারে ভাড়াও। 

এমন পরিস্থিতিতে দূরপাল্লার বাসে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় ৬ আগষ্ট। কর্মকর্তারা জানান, বিক্রির প্রথম ২ দিনেই শেষ হয়ে যায় ১৭ থেকে ২০ আগষ্টের সব টিকিট। তবে এসি বাসের কাউন্টারগুলোতে ছিল ভিন্ন চিত্র। সংখ্যায় কম হলেও এখনো কোন কোন কাউন্টারে দেখা যায় যাত্রীদের টিকিট সংগ্রহ করতে। তাদের প্রত্যাশা, সিডিউল অনুসারে নিরাপদে বাড়ি ফেরার। চট্টগ্রাম থেকে দেশের উত্তর এবং দক্ষিনাঞ্চলের প্রায় সবকটি জেলার বিভিন্ন রুটে প্রতিদিন ছেড়ে যায় ৮শ'র বেশি বাস। ঈদে যার সংখ্যা দাড়ায় প্রায় দেড় হাজার।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম 24 খবর