channel 24

সর্বশেষ

  • তাজিয়া মিছিলের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা: ডিএমপি কমিশনার

  • কোটা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাল্টাপাল্টি মিছিল

  • একুশ আগস্ট গ্রেনেড হামলার বিচার কাজ শেষ; রায় ১০ অক্টোবর

  • ইভিএম কিনতে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন একনেকে

  • বিএনপি নেতা আমীর খসরুর সম্পদ অনুসন্ধানে দুদকের অভিযান

  • ২০১৭-১৮ অর্থ বছরে জিডিপি প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ: পরিকল্পনামন্ত্রী

খাগড়াছড়িতে শিশু ধর্ষণ ও যৌন নির্যাতনে জড়িতদের শাস্তি দাবি

খাগড়াছড়িতে শিশু ধর্ষণ ও যৌন নির্যাতনে জড়িতদের শাস্তি দাবি

খাগড়াছড়িতে গত ৭ মাসে ধর্ষণ এবং যৌন নির্যাতনের শিকার হয়েছে শিশু ও কিশোরীসহ ৭ জন। সবশেষ ধর্ষণের পর হাত-পা কেটে নৃশংসভাবে হত্যা করা হয় পুনাতি ত্রিপুরা নামে দীঘিনালার নয়মাইল ত্রিপুরা পল্লীর পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে।

এসব ঘটনায় জড়িতরা গ্রেপ্তার হলেও আইনের ফাঁকফোকরে পার পেয়ে যাচ্ছেন তারা। এক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর হওয়ার পরামর্শ সচেতন মহলের। গত ২৮ জুলাই খাগড়াছড়িতে দুর্বৃত্তদের পাশবিক নির্যাতনের শিকার হয় পঞ্চম শ্রেণির ছাত্রী পুনাতি ত্রিপুরা। যার ক্ষতবিক্ষত মরদেহ মেলে জঙ্গলে। 

পুনাতি দিঘিনালা উপজেলার ত্রিপুরাপল্লীতে থাকত। পড়তো পাশের একটি স্কুলে। তার এই নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদে উত্তপ্ত খাগড়াছড়ি। জড়িতদের কঠোর শাস্তির দাবিতে সোচ্চার সর্বস্তরের মানুষ। খাগড়াছড়িতে শুধু গত ৭ মাসেই ধর্ষণের শিকার হয়েছে শিশু ও কিশোরীসহ ৭জন। অভিযোগ, এসব ঘটনায় জড়িতদের কেউ কেউ ধরা পড়লেও তাদের তেমন সাজা হয়নি। ফলে বন্ধ হচ্ছেনা এমন ঘটনা।

তাই ধর্ষণের মতো ঘটনারোধে সামাজিক সচেতনতার পাশাপাশি আইনের কঠোর প্রয়োগ চান নাগরিক সমাজ।তবে অপরাধীদের শাস্তির আওতায় আনতে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর বলে জানান পুলিশ সুপার। বেসরকারী একটি সংস্থার প্রতিবেদন বলছে, গত দুই বছরে পার্বত্য চট্টগ্রামে দেড় শতাধিক নারী ও শিশু যৌন নির্যাতনের শিকার হয়েছে। এক্ষেত্রে বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে অপরাধীদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবী সব মহলের। 

 

 

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম 24 খবর