channel 24

সর্বশেষ

  • নতুন মেয়াদে সভাপতি হওয়ার পর বঙ্গবন্ধুর সমাধিতে শেখ হাসিনার শ্রদ্ধা

  • বিজয় রুখতে বিএনপি প্রার্থীদের ওপর হামলা চালাচ্ছে আ.লীগ: ফখরুল

  • হবিগঞ্জে গাছের সাথে বাসের ধাক্কায় ৩ জনের প্রাণহানি

  • সৌদিতে নবেল করোনা ভাইরাসে আক্রান্ত রোগী চিহ্নিত

  • আইসিজের আদেশ: মেনে নেওয়ার আহবান গাম্বিয়ার; মায়নমারের প্রত্যাখ্যান

  • পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের শুভ সূচনা

ক্যাসিনোতে উদ্ধার হওয়া অনেক সম্পদেরই নেই কর ও শুল্কের হিসাব

ক্যাসিনোতে উদ্ধার হওয়া অনেক সম্পদেরই নেই কর ও শুল্কের হিসাব

আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে বেরিয়ে আসছে ক্যাসিনো ব্যবসার নানা চিত্র। কিন্তু উদ্ধার হওয়া অনেক সম্পদেরই নেই কর ও শুল্কের হিসাব। বিশ্লেষকরা বলছেন, সরকারি প্রতিষ্ঠানগুলোর দীর্ঘদিনের সমন্বয়হীনতা ও দুর্বলতার কারণেই বেড়েছে এসব অবৈধ কাজ। তাই আরও বিস্তৃত অভিযানের পরামর্শ তাদের।

হঠাৎই আলোচনায় দেশের ক্লাবগুলোতে গড়ে ওঠা ক্যাসিনো ব্যবসা। সাথে রয়েছে মাদক, অস্ত্র, কালো অর্থ ও অবৈধ সম্পদ। আছে কর ও শুল্ক ফাঁকির বিষয়ও। সাম্প্রতিক সময়ে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে বেরিয়ে আসছে এমন নিষিদ্ধ কার্যক্রমের তথ্য।

বিশ্লেষকরা বলছেন, মূলত সরকারি প্রতিষ্ঠানগুলোর দীর্ঘদিনের সমন্বয়হীনতা ও দুর্বলতার কারণেই সামাজিক কার্যক্রমের আড়ালে বেড়েছে অবৈধ কার্যক্রমের পরিধি। বিস্তৃত উদ্যোগ নিলে এমন আরো অনেক কিছু ধরা পড়বে বলে মনে করছেন তারা।

সরকারি কাজের ঠিকাদারি প্রক্রিয়ায় জড়িত প্রতিষ্ঠান, এনবিআর, ব্যাংকসহ সংশ্লিষ্ট বিভাগের স্বচ্চতা ও ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন তারা। সব ধরনের আর্থিক লেনদেন সুনির্দিষ্ট পদ্ধতিতে অন্তর্ভুক্তির পরামর্শ বিশ্লেষকদের।

সম্পদের সঠিক তথ্য নথিভুক্ত কিনা সে বিষয়টি কড়া নজরদারিতে আনার কথাও বলছেন বিশ্লেষকরা। সেই সাথে প্রতি ক্ষেত্রে সংশ্লিষ্টদের জবাবদিহিতা নিশ্চিতের পরামর্শ তাদের।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিজনেস 24 খবর